প্রকাশিত : ৮ অক্টোবর, ২০২০ ১৭:১৫

রাজীবপুরে ধর্ষণ বিরোধী মানববন্ধন

রাজীবপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি
রাজীবপুরে ধর্ষণ বিরোধী মানববন্ধন

সিলেটের এমসি কলেজে ছাত্রলীগ কর্তৃক এবং নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে ধর্ষণসহ দেশব্যাপী বর্বরোচিত নিপিড়ন, নির্যাতনের প্রতিবাদে রাজীবপুর উপজেলায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।আজ বুধবার (৭ অক্টোবর)দুপুরের দিকে রাজীবপুর উপজেলা শহরের সুপার মার্কেট সড়কের সামনে রেল-নৌ যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটি ও বীর প্রতীক তারামন বিবি স্টুডেন্ট ওয়েল ফেয়ার এ্যাসোসিয়েশন এবং মুক্তির ডাক সহ বিভিন্ন সুশীল সমাজের প্রতিনিধিদের উদ্যোগে ওই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

কর্মসূচির শুরুতে একটি বিক্ষোভ মিছিল শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সুপার মার্কেট সড়কের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে। মানববন্ধনে বক্তব্য রাখেন,রাখেন,রোস্তম মাহমুদ  লিখন, সাংবাদিক সহিজল ইসলাম সজল, আমিনুর রহমান মাস্টার, শিপন মাহমুদ  জাহিদ হাসান,সৌরভ ও রিপন প্রমুখ।এ সময় বক্তারা বলেন,বিচারহীনতা ও দীর্ঘ মেয়াদী বিচার কার্য চলার কারনে দেশে ধর্ষণ বেড়েছে। এ থেকে উত্তরণের জন্য ধর্ষকদের প্রশ্রয়দাতাদের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। আইনের শাসন বাস্তবায়ন করে ধর্ষণ ও হত্যাকারীদের কঠোর শাস্তি নিশ্চিত করতে হবে।  

মানববন্ধন সমাবেশ থেকে দেশব্যাপী শুরু হওয়া ধর্ষণ নিপীড়ন ও দুর্নীতির বিরুদ্ধে ছাত্র জনতার আন্দোলনে পুলিশি হামলার নিন্দা জানান এবং এর সঙ্গে জড়িতদের বিচার দাবি করেন।এগুলো বন্ধ না হলে আগামীতে আরও বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেওয়া হয় সমাবেশ থেকে।  

একই দাবিতে রৌমারী উপজেলায়ও বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে বিভিন্ন সামাজিক সংগঠনগুলো।

উপরে