প্রকাশিত : ৯ অক্টোবর, ২০২০ ১৩:০৩

শাহবাগে ধর্ষণবিরোধী মহাসমাবেশ বিকালে

অনলাইন ডেস্ক
শাহবাগে ধর্ষণবিরোধী মহাসমাবেশ বিকালে

নারীর প্রতি সহিংসতা বন্ধ ও অব্যাহত ধর্ষণ-নিপীড়নের প্রতিবাদে আজ শুক্রবার বিকেলে রাজধানীর শাহবাগে মহাসমাবেশ ডাকা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে শাহবাগে আন্দোলনকারীরা এ কর্মসূচি ঘোষণা করেন।

আজকের মহাসমাবেশে বিশ্ববিদ্যালয় শিক্ষক, সাংবাদিক, মানবাধিকারকর্মী, আইনজীবীসহ নানা পেশার মানুষ উপস্থিত থাকবেন বলে জানানো হয়েছে।

ধর্ষণবিরোধী আন্দোলন চতুর্থ দিনে বৃহস্পতিবারও মিছিল, বক্তব্য, গান, কবিতা ও স্লোগানে মুখর ছিল শাহবাগ। ঢাকার বাইরের বিভিন্ন জেলা থেকেও আন্দোলনকারীরা এসে যোগ দিয়েছিলেন। আন্দোলনকারীরা ধর্ষণের সাথে জড়িত প্রত্যেকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড ও সম্পত্তি বাজেয়াপ্তের দাবি জানান। এছাড়া দেশের বিভিন্ন জায়গায় ধর্ষণবিরোধী আন্দোলনে পুলিশ ও সরকারদলীয় সমর্থকদের হামলার তীব্র নিন্দা জানানো হয়।

‘ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে বাংলাদেশ’ ব্যানারে এই আন্দোলন চলছে। বৃহস্পতিবারের আন্দোলন শেষে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় সভাপতি আল কাদেরি জয় বলেন, বাংলাদেশে অব্যাহত নারী নির্যাতন ও ধর্ষণের বিরুদ্ধে শাহবাগ আবার জেগে উঠেছে। দেশের মানুষদের নিয়ে ধর্ষকদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করা হবে। শুক্রবার সে যুদ্ধের দিন ঘোষণা করা হচ্ছে। এদিন শাহবাগে বিকেল ৩টায় মহাসমাবেশের আয়োজন করা হবে।

উপরে