প্রকাশিত : ১৭ অক্টোবর, ২০২০ ১৪:৪৮

বগুড়ার শেরপুরে নারী ধর্ষণ ও নির্যাতনের মতো ঘৃণ্য অপরাধে না জড়ানোর শপথ নিলেন সহস্রাধিক মানুষ

শেরপুর (বগুড়া) প্রতিনিধি
বগুড়ার শেরপুরে নারী ধর্ষণ ও নির্যাতনের মতো ঘৃণ্য অপরাধে না জড়ানোর শপথ নিলেন সহস্রাধিক মানুষ

বগুড়ার শেরপুরে নারী ধর্ষণ ও নির্যাতনের মতো ঘৃণ্য অপরাধে না জড়ানোর শপথ নিয়েছেন সহস্রাধিক মানুষ। একইসঙ্গে ধর্ষণকারীকে সামাজিকভাবে বয়কট করারও ঘোষণা দেয়া হয়।

শনিবার বেলা ১০টা দুপুর পর্যন্ত পৌরসভাসহ এই উপজেলার ১৩টি পয়েন্টে একযোগে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়। এসব সমাবেশে উপস্থিত নানা শ্রেণীপেশার মানুষ এই শপথ নেন। দেশব্যাপি এই কর্মসূচি পালনের অংশ হিসেবে জেলা ও স্থানীয় পুলিশ বিভাগ এই অনুষ্ঠানের আয়োজন করেন। এরমধ্যে শেরপুর পৌর শিশু পার্ক চত্বরে প্রধান বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়।

উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের আহবায়ক প্রকৌশলী আসিফ ইকবাল সনির সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (শেরপুর সার্কেল) মো. গাজিউর রহমান। উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্য সচিব ফরহাদুজ্জামান শাহীন ও পৌর কমিটির আহবায়ক গোলাম হোসেনের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখের শেরপুর পৌরসভার মেয়র আব্দুস সাত্তার, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আহসান হাবিব আম্বীয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহজামাল সিরাজী, শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এসএম আবুল কালাম আজাদ, শেরপুর পৌরসভার সাবেক মেয়র জানে আলম খোকা, আ.লীগ নেতা মকবুল হোসেন, অধ্যক্ষ আল মাহমুদ কমল, অধ্যক্ষ মাওলানা হাফিজুর রহমান, মুক্তিযোদ্ধা কেএম ওবায়দুর রহমান। এছাড়া অন্যদের মধ্যে কমিউনিটি পুলিশিং ফোরামের নেতা সংগ্রাম কু-ু, পৌর কাউন্সিলর মুকুল হোসেন, শিক্ষক সোহেলা পারভীন, গৃহিণী শারমিন আক্তার, ছাত্রী তাসলিমা আক্তার, তনিমা আক্তার প্রমুখ বক্তব্য রাখেন। এতে নানা শ্রেণীপেশার মানুষ অংশ নেন। সমাবেশে বক্তারা নারী ধর্ষণ ও নির্যাতনের বিরুদ্ধে গণসচেতনতা তৈরীর আহবান জানিয়ে বলেন, এহেন কর্মকা-ে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে। এজন্য বর্তমান সরকার অত্যান্ত আন্তরিক। তাঁরা ইতিমধ্যে আইন সংশোধন করে ধর্ষণের শাস্তি সর্বোচ্চ মৃত্যুদ-ের বিধান রেখে প্রজ্ঞাপণ জারি করেছেন। সমাবেশের একপর্যায়ে ধর্ষণ ও নারী নির্যাতনের মতো ঘৃণ্য অপরাধে না জড়ানোর শপথ নেন সমাবেশে উপস্থিত সহস্রাধিক মানুষ। পাশাপাশি ধর্ষণকারীকে সামাজিকভাবে বয়কট করারও ঘোষণা দেন তারা। এদিকে উপজেলার কুসুম্বী, গাড়ীদহ, খামারকান্দি, সুঘাট, খানপুর, সীমাবাড়ী, ভবানীপুর, বিশালপুর, মির্জাপুর ও শাহবন্দেগী ইউনিয়নে বিট পুলিশিং কার্যালয় প্রাঙণে অনুরুপ কর্মসূচি পালন করা হয়েছে।

 

উপরে