প্রকাশিত : ২৪ অক্টোবর, ২০২০ ১৩:০৬

পটুয়াখালীতে স্পিডবোট ডুবে নিখোঁজ পাঁচজনের মরদেহ উদ্ধার

অনলাইন ডেস্ক
পটুয়াখালীতে স্পিডবোট ডুবে নিখোঁজ পাঁচজনের মরদেহ উদ্ধার

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার আগুনমুখা নদীতে স্পিডবোট ডুবির ঘটনায় নিখোঁজ ৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। 
ঘটনার ৩৬ ঘণ্টা পর আজ শনিবার ভোরে আগুনমুখা নদীর বিভিন্ন পয়েন্ট থেকে পর্যায়ক্রমে মরদেহ উদ্ধার করে কোস্টগার্ড ও স্থানীয়রা। 

নিহতদের মরদেহ বর্তমানে কোড়ালিয়া লঞ্চঘাটে রয়েছে। লাশ পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হবে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

উদ্ধারকৃতরা হলেন- রাঙ্গাবালী থানার পুলিশ কনস্টবল মো. মহিবুল্লাহ হক (৫৭), বাহেরচর শাখা কৃষি ব্যাংকের পরিদর্শক মো. মোস্তাফিজুর রহমান (৩৫), আশার খালগোড়া শাখার লোন কর্মকর্তা কবির হোসেন (৩১), এলজিইডির রাস্তার কাজে আসা শ্রমিক মো. হাসান মিয়া (৩০) ও মো. ইমরান(৩২)। এদের মধ্যে নিহত মহিব্বুল্লাহ বরিশালের বাকেরগঞ্জ উপজেলার জিরাইন গ্রামের মৃত রহমানের হকের ছেলে, মোস্তাফিজুর রহমান পটুয়াখালী সদর উপজেলার আউলিয়াপুর গ্রামের আব্দুল সালাম হাওলাদারের ছেলে, কবির হোসেন বাউফল উপজেলার আজিজ সিকদারের ছেলে, হাসান মিয়া পটুয়াখালী সদরের ছোট আউলিয়াপুর গ্রামের আব্দুর রহিম হাওলাদারের ছেলে ও মো. ইমরান বাউফল উপজেলার জয়গোড়া গ্রামের মৃত আলম হাওলাদারের ছেলে।

রাঙ্গাবালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাশফাকুর রহমান জানান, আজ শনিবার সকালে ঘটনাস্থলের আশপাশ থেকে নিখোঁজ পাঁচজনের মরদেহ উদ্ধার করেছে কোস্টগার্ডসহ স্থানীয়রা এবং উদ্ধারকৃত মরদেহগুলো তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।   

উল্লেখ্য, গত বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে নিষেধাজ্ঞা উপেক্ষা করে দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে ১৭ জন যাত্রী নিয়ে রুমেন-১ নামের স্পিডবোটটি রাঙ্গাবালী উপজেলার কোড়ালিয়া লঞ্চঘাট থেকে ছেড়ে গলাচিপার পানপট্টির উদ্দেশে ছেড়ে যায়। পথিমধ্যে আগুনমুখা নদীতে উত্তাল ঢেউয়ে স্পিডবোটটি ডুবে যায়। এতে ১৭ জন যাত্রীর মধ্যে ১২ জন উদ্ধার করা সম্ভব হলেও পাঁচজন নিখোঁজ থাকে। আজ শনিবার ভোরে তাদের মরদেহ ঘটনাস্থল উদ্ধার করা হয়।

উপরে