প্রকাশিত : ২৯ অক্টোবর, ২০২০ ১৯:২২

নন্দীগ্রামে ফ্রান্সের পতাকায় আগুন ধরিয়ে মহাসড়কে বিক্ষোভ

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি
নন্দীগ্রামে ফ্রান্সের পতাকায় আগুন ধরিয়ে মহাসড়কে বিক্ষোভ

ফ্রান্স সরকারের পৃষ্ঠপোষকতায় মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বগুড়ার নন্দীগ্রামে বিক্ষোভ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ উপজেলার নেতাকর্মী ও সাধারণ মুসল্লিরা। এসময় তাঁরা ফ্রান্সের পতাকায় পা রেখে ও আগুন ধরিয়ে বিক্ষোভ প্রদর্শন করে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার বাদআছর পৌর শহরের কলেজ জামে সমজিদে নামাজ শেষে মুসল্লিদের সমন্বয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ উপজেলার নেতারা একটি বিক্ষোভ মিছিল বের করে। তাৎক্ষনিক মহাসড়ক অবরোধ করে ফ্রান্সের পতাকায় পা রেখে বিভিন্ন শ্লোগান দিতে থাকে। ফ্রান্সের পতাকায় আগুন ধরিয়ে বিক্ষোভ শেষে মুসল্লিরা বাসস্ট্যান্ডে প্রতিবাদ সমাবেশ করে।

ফ্রান্সের পণ্য বয়কট, মহানবীর (সা.) ব্যঙ্গচিত্র অপসারণ ও ফ্রান্সের প্রেসিডেন্টকে ক্ষমা চাওয়ার দাবি জানিয়ে বক্তারা বলেন, ফ্রান্স সরকারের সহযোগিতায় প্যারিসের দেয়ালে দেয়ালে মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর অবমাননাকর কার্টুন ব্যঙ্গচিত্র প্রদর্শন ও অমর্যাদা, বিশ^ মুসলিমের ধর্মীয় অনুভূতিতে চরম আঘাত, যা বরদাশত করা হবে না। রাষ্ট্রীয়ভাবে বাংলাদেশ সরকারকে ফ্রান্সের সরকারের এ ঘৃণ্য কর্মকান্ডের তীব্র প্রতিবাদ জানাতে হবে। কটুক্তিকারীদের বিরুদ্ধে ধর্মপ্রাণ মুসল্লিদের এক হওয়ার আহ্বান জানান বক্তারা।
প্রতিবাদ সমাবেশে বক্তৃতা দেন মাওলানা ইদ্রিস আলী, মাওলানা মামুনুর রশিদ, মাওলানা তালহা, আলহাজ¦ আব্দুর রউফ রাজু, আব্দুর রহমান, শাহীন আলম প্রমূখ।

উপরে