প্রকাশিত : ৫ নভেম্বর, ২০২০ ১৪:৩০

এনজিও’র লোনে মরিচ চাষ, কেটে ফেললো দুর্বৃত্তরা!

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি
এনজিও’র লোনে মরিচ চাষ, কেটে ফেললো দুর্বৃত্তরা!

করোনার এই দুর্যোগকালে কাচা মরিচের দাম আকাশ চুম্বী। তাই ধনী হওয়ার আশায় এনজিও থেকে লোন নিয়ে মরিচ চাষ করে ভাগ্য পরিবর্তন ও জীবনকে প্রতিষ্ঠিত করার স্বপ্ন দেখছিলেন বগুড়া শাজাহানপুর উপজেলার খোট্রাপাড়া ইউনিয়নের ঘাষিড়া ডোগলাপাড়া গ্রামের মৃত ইসমাইল হোসেনের ছেলে আবদুল জব্বার৷ মরিচের ফলনও ছিল ভাল। কিন্তু দুবৃর্ত্তদের রোষানল ও চুশুলে ভেংগে গেছে  হত দরিদ্র কৃষকের সেই স্বপ্ন।

বুধবার এমনই হৃদয় বিদারক কথাগুলো জানান ভুক্তভোগী পরিবার৷ তারা জানান, এবার কাচা মরিচের দাম বেশী হওয়ায় দরিদ্র  পিতার মুখের দিকে না তাকিয়ে এনজিও থেকে লোন নিয়ে জীবন গড়ার স্বপ্ন দেখেন জব্বার মিয়া।

তিনি সোয়া এক বিঘা জমিতে  মরিচ চাষাবাদ করেন। ফলনও ভাল হয়। কিন্তু এমতাবস্থায় গ্রামের কয়েক দুর্বৃত্তরা প্রতিহিংসার দাবানলে পুড়তে থাকে। তারা রাতের আঁধারে ওই কৃষকের ক্ষেতের মরিচের গাছগুলো কর্তন করে দেয়। ভেংগে যায় জব্বার মিয়ার আকাংখা ভরা স্বপ্ন।  এতে ওই কৃষকের প্রায় লাধিক টাকার য়তি হওয়ায় দিশেহারা হয়ে পড়েছে পরিবারটি।

এখন অশ্রুশিক্ত নয়নে বলছে, কিভাবে চলবে সংসার। কেমনে পরিশোধ করবে এনজিওর লোন। দিশেহারা হয়ে দিগন্ত পানে আহাজারী ছাড়া এখন কোন পথ খোলা নেই।।  তবে এ ঘটনায় অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে।

 

উপরে