প্রকাশিত : ৬ নভেম্বর, ২০২০ ১৬:০৩

৮ তারিখ থেকে বগুড়া সদরে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইয়ের ফরম বিতরন

প্রেস বিজ্ঞপ্তি
৮ তারিখ থেকে বগুড়া সদরে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইয়ের ফরম বিতরন

বগুড়া সদর উপজেলায় মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইয়ের কাজ আগামী ২১ নভেম্বর হতে নিম্নোক্ত সময়সূচী অনুযায়ী সদর উপজেলা পরিষদ অডিটরিয়ামে (অপরাজিতা) অনুষ্ঠিত হবে।

সাক্ষাতকালীন শুধুমাত্র

১।  লাল তালিকায় অন্তর্ভূক্ত কিন্তু যাঁর বিরুদ্ধে অভিযোগ রয়েছে

২। তালিকা ভূক্তির জন্য অনলাইনে এবং নির্ধারিত সময়ের মধ্যে সরাসরি জামুকায় আবেদনকৃত

৩। ভারতীয তালিকা বা লাল মুক্তিবার্তা তালিকাদ্বয়ের বাইরে শুধুমাত্র গেজেটভূক্ত/ তালিকাভূক্ত/ সরাসরি চাকুরি গ্রহণের সময়  ঘোষণা প্রদানকৃত/ শুধুমাত্র সাময়িক সনদপ্রাপ্ত;

৪।  ভারতীয় তালিকা বা লাল মুক্তিমার্তা তালিকাদ্বয়ের বাইরে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, কেন্দীয় কমান্ড কাউন্সিল (মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিস্বারিত) কর্তৃক প্রদত্ত সনদপ্রাপ্ত;

৫। স্থগিতকৃত গেজেটভূক্ত বীর মুক্তিযোদ্ধাগণের উপস্থিতিতে (স্বাস্থ্যবিধি মেনে) যাচাই-বাছাই করা হবে।

নির্ধারিত তারিখে আবশ্যিকভাবে জামুকা কর্তৃক নির্ধারিত ফরমে পূরণকৃত আবেদন, বয়সের প্রমাণ মুক্তিযুদ্ধে অংশগ্রহণের পে দালিলিক প্রমাণ ও সহযোদ্ধা সাীগণসহ উপরিউক্ত (পাঁচ) ক্যাটাগরির আবেদনকারী/ ব্যক্তিগণকে (আবেদনকারী/ সংশ্লিষ্ট ব্যক্তি মৃত হলে তাঁর বৈধ উত্তরাধিকারী হাজির হওয়ার জন্য জানিয়েছেন বগুড়া সদর উপজেলা পরিষদের নির্বাহী অফিসার আজিজুর রহমান। আগামী ৮ নভেম্বর থেকে ১০ নভেম্বর পর্যন্ত সদর উপজেলা নির্বাহি কর্মকর্তার কার্যালয়, উপজেলা সমাজসেবা কার্যালয় এবং মুক্তিযোদ্ধা সংসদ ভবন, সাতমাথা হতে ফরম সংগ্রহ করে পূরণপূর্বক আগামী ১২ নভেম্বরের মধ্যে উপজেলা সমাজসেবা কার্যালয়ে জমা দিতে হবে। ইতোমধ্যে যারা ফরম জমা দিয়েছেন তাঁদের আর ফরম জমা দেয়ার প্রয়োজন নেই।

যাঁদের যাচাই-বাছাই করা হবে ২১ নভেম্বর নুনগোলা ও সাবগ্রাম ইউনিয়ন, ২২ নভেম্বর ফাঁপোর, এরুলিয়া, নিশিন্দারা ও নামুজা ইউনিয়ন, ২৩ নভেম্বর গোকুল, লাহিড়ীপাড়া ও শেখেরকোলা ইউনিয়ন, ২৪ নভেম্বর শাখারিয়া ও রাজাপুর ইউনিয়ন, ২৫, ২৬ ও ২৯ নভেম্বর বগুড়া পৌরসভা, ৩০ নভেম্বর স্থগিতকৃত গেজেটভূক্ত সদস্যগণ এবং যাদের বিরুদ্ধে অভিযোগ আছে। সকাল ১০ টা হতে বিকাল ০৩ টা পর্যন্ত এই যাচাই বাছাই করা হবে।

 

উপরে