প্রকাশিত : ৭ নভেম্বর, ২০২০ ১৪:৫০

শিবগঞ্জে ৪৯ তম জাতীয় সমবায় দিবস পালিত

শিবগঞ্জ (বগুড়) প্রতিনিধি
শিবগঞ্জে ৪৯ তম জাতীয় সমবায় দিবস পালিত

বঙ্গবন্ধুর দর্শন সমবায়ে উন্নয়ন এ প্রতিপাদ্য নিয়ে বগুড়া শিবগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা সমবায় বিভাগের যৌথ উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর কবীরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিবগঞ্জ উপজেলা চেরারম্যান ফিরোজ আহমেদ রিজু।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রায়নগর ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক।এসময় উপস্থিত ছিলেন দায়িত্বপ্রাপ্ত উপজেলা সমবায় কর্মকর্তা মাহবুবুল হাসান, উপজেলা সমবায়ের সহকারী পরিদর্শক মাহবুবুর রহমান,উদ্যেক্তা ইকবাল হোসেন, সাজু মিয়া, মাহমুদুল হাসান মিলন, আবু রহিম সহ উপজেলার বিভিন্ন সমবায় উদ্যেক্তাগণ।

এসময় আলোচনা সভায় বক্তারা বলেন পল্লী অঞ্চলে আত্মকর্মসংস্থান সৃষ্টি, কৃষি উৎপাদন বৃদ্ধি, কৃষি পণ্যের প্রক্রিয়াজাতকরণ ও বিপণনের মাধ্যমে পল্লীর মানুষের আয় ও ক্রয়মতা বৃদ্ধির লক্ষে উপযুক্ত প্রকল্প প্রণয়ন ও বাস্তবায়ন করতে উপজেলা প্রশাসন ও উপজেলা সমবায় বিভাগ কাজ করছে।

দেশের আর্থ-সামাজিক উন্নয়ন ও স্বনির্ভরতা অর্জনে সমবায়ের গুরুত্ব অপরিসীম। শতাব্দী প্রাচীন এ আন্দোলন বাংলাদেশের সর্বস্তরের মানুষের মধ্যে সমবায়ের চেতনাকে প্রবল ও অর্থবহ করে তুলেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজন্ম লালিত স্বপ্ন ছিল ক্ষুধা, দারিদ্র্য ও শোষণমুক্ত সোনার বাংলাদেশ বিনির্মাণ করা। তিনি দরিদ্র-সুবিধাবঞ্চিত মানুষের ভাগ্যন্নোয়নে গণমুখী সমবায় আন্দোলনের স্বপ্ন দেখেছিলেন।

 

উপরে