প্রকাশিত : ১২ নভেম্বর, ২০২০ ১৪:৫২

কুমিল্লায় যুবলীগ নেতা হত্যার ঘটনায় ২৪ জনকে আসামি করে মামলা

অনলাইন ডেস্ক
কুমিল্লায় যুবলীগ নেতা হত্যার ঘটনায় ২৪ জনকে আসামি করে মামলা

কুমিল্লায় যুবলীগ নেতা হত্যার ঘটনায় ওয়ার্ড কাউন্সিলরসহ ২৪ জনকে আসামি করে কুমিল্লা সদর দক্ষিণ থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে।

গতকাল বুধবার যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে কুমিল্লা নগরীর সদর দক্ষিণে জিল্লুর রহমান নামের এক যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা।

এতে কুমিল্লায় বেশ চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। ইতোমধ্যে খুনিদের গ্রেপ্তারে শহরে বিক্ষোভ মিছিল হয়েছে।

গতকাল সকাল সোয়া সাতটার দিকে জেলার সদর দক্ষিণ উপজেলার ধনপুর ফোনকা ব্রিক ফিল্ডের সামনে এ ঘটনা ঘটে।

নিহত জিল্লুর নগরীর  ২৫ নম্বর ওয়ার্ডের চৌয়ারা চৌধুরী বাড়ির মোখলেছুর  রহমান চৌধুরী  মাস্টারের ছেলে।নিহত জিল্লুর ২০১৬ সালে ওই ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে নির্বাচনে অংশ নিয়েছিল।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে ছেলেকে মাদরাসায় দিয়ে ফেরার পথে মোটরসাইকেলে আসা ১০/১৫ জন লোক তার ওপর হামলা চালিয়ে কুপিয়ে আহত করে চলে যায়। এ সময় তার সঙ্গে থাকা তার স্ত্রী তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসার পর জিল্লুরের মৃত্যু হয়। এ হত্যার ঘটনায় নিহতের ভাই ইমরান হোসেন চৌধুরী বাদী হয়ে গতকাল বুধবার রাতে ওয়ার্ড কাউন্সিলর আবুল হাসানসহ ২৪ জনের নাম উল্লেখ করে কুমিল্লা সদর দক্ষিণ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পুলিশ সুপার বলেন, এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড। খুনী যতো প্রভাবশালী হউক তাদেরকে আইনের আওতায় নিয়ে আসা হবে। আমরা নিহতের পরিবার ও প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে হত্যাকাণ্ডে কারা জড়িত তা নিশ্চিত হতে চেষ্টা করছি।

তদন্ত সাপেক্ষে হত্যাকারীকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি কুমিল্লাবাসীর।

উপরে