প্রকাশিত : ১২ নভেম্বর, ২০২০ ১৫:২৩

নবাবগঞ্জে শেখ রাসেল জাতীয় উদ্যানের ক্রসড্যাম রক্ষার দাবিতে মানববন্ধন

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি :
নবাবগঞ্জে শেখ রাসেল জাতীয় উদ্যানের ক্রসড্যাম রক্ষার দাবিতে মানববন্ধন

দিনাজপুরের নবাবগঞ্জে শেখ রাসেল জাতীয় উদ্যান সংলগ্ন আশুড়ার বিলের ক্রসড্যাম রক্ষার দাবিতে বৃহস্পতিবার নবাবগঞ্জ উপজেলার সকল পেশাজীবি সংগঠন, জনপ্রতিনিধি ও সাধারণ মানুষ শহরে মানববন্ধন করেছে। মানববন্ধন শেষে ৬ দফা দাবিতে নবাবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার নাজমুন নাহারের মাধ্যমে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউর রহমান মানিক বলেন, আগামী সাত দিনের মধ্যে বাঁধ সংস্কার কাজ শুরু না হলে এলাকার জনগণকে নিয়ে লংমার্চের মাধ্যমে সেখানে অবস্থান করে ক্রসড্যাম বাঁধ সংস্কারে নামবেন।

জানা গেছে, ঐতিহাসিক আশুড়ার বিল ও শালবনকে ঘিরে ২০১০ সালে শেখ রাসেল জাতীয় উদ্যান ঘোষণা করা হয়। পরবর্তীতে সেখানে বিভিন্ন স্থাপনা নির্মাণ, বিদ্যুৎ সংযোগ যাতায়াতের রাস্তা নির্মাণ করা হয়েছে। আশুড়ার বিলকে মাছের অভয়াশ্রম ও পর্যটন উপযোগি করতে পানি ধারণের জন্য ক্রসড্যাম নির্মাণ করা হয়। কিন্তু বন ও বিলের জায়গা জবর দখলকারী এলাকার কিছু লোক সেই রাবার ক্রসড্যাম কেটে ক্ষতিগ্রস্থ করেছে। ক্ষতিগ্রস্থ্য ক্রসড্যাম সংস্কার করে শেখ রাসেল জাতীয় উদ্যান রক্ষা ও আশুড়ার বিলকে মাছের অভয়াশ্রম করার দাবি জানিয়ে নবাবগঞ্জ উপজেলার সকল পেশাজীবি সংগঠন, জনপ্রতিনিধি ও সাধারণ মানুষ শহরে মানববন্ধন করেছে।

মানব বন্ধনে উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউর রহমান মানিকের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, মহিলা ভাইস চেয়ারম্যান পারুল বেগম, ৯নং ইউপি চেয়ারম্যান সায়েম সবুজ, ৪নং ইউপি চেয়ারম্যান এনামুল হক, ২নং ইউপি চেয়ারম্যান মনোয়ার হোসেন, ৭নং ইউপি চেয়ারম্যান আব্দুল্যা-হেল-আজিম, নবাবগঞ্জ ক্লাব এ- লাইব্রেরির সাধারণ সম্পাদক আশরাফুল রেজভী, বণিক সমিতির সভাপতি সানোয়ার হোসেন, সাধারণ সম্পাদক মাহবুব আলম, মাদক নির্মল কমিটির সভাপতি সাহিনুর ইসলাম, মৎস্যজীবি সমিতির সাধারণ সম্পাদক সুভাষ প্রমূখ।

উপরে