প্রকাশিত : ১৫ নভেম্বর, ২০২০ ১৫:২৭

পদন্নোতির দাবিতে হিলি ভুমি অফিসে কলম বিরতি

হিলি (দিনাজপুর)
পদন্নোতির দাবিতে হিলি ভুমি অফিসে কলম বিরতি

পদন্নোতির দাবিতে কর্ম বিরতি করেছেন দিনাজপুরের হিলির ভুমি অফিসের কর্মরত কর্মচারীরা। ২৫ থেকে ৩০ বছর চাকরী করে এবং অবসর গ্রহন পর্যন্ত আমাদের কোন পতন্নোতি হয় না। সচিবলয়ে যারা নিয়োগ প্রাপ্ত হয়, তাদের পদন্নোতি হয়, কিন্তু আমরা একই পদে নিয়োগ পেয়েও কোন পদন্নোতি নেই, এমনটিই অভিযোগ তাদের। এদিকে কর্ম বিরতি থাকায় ভুমি সংক্রান্ত সেবা না পেয়ে ফিরে যেতে হচ্ছে অনেকেই।

রোববার সকাল ৯ থেকে বিকেল ৫ টা পর্যন্ত  ১৫-১৯ ও ২২-২৬ এবং ২৯-৩০ তারিখ পর্যন্ত ১২ দিনের এই কর্মসুচি হাতে নিয়েছেন ১৩ এবং ১৬ গ্রেটের এই কর্মচারী গন।

হিলি ভুমি অফিসের সাটেফিকেট সহকারী ইমরুল হোসেন বলেন, আমরা ৩য় শ্রেণীর কর্মচারী, আমাদের কোন পদন্নোতি নেই। চাকরী পাবার পর থেকে যে পদে রয়েছি, আজ পর্যন্ত সেই পদে অবস্থান করছি। আমাদের অনেকের চাকরীর অবসর পর্যন্ত কোন উন্নতি হয় না।

তিনি দাবি করে বলেন, বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসের কার্যালয় ও সহকারী কমিশনার(ভুমি) কার্যালয়ে কর্মরত  কর্মচারীদের পদন্নোতির ব্যবস্থা করা হউক এবং গ্রেড ১৩-১৬ পদবী পরিবর্তন করে গ্রেড উন্নীত করনের দাবি জানাচ্ছি।

ভুমি অফিসের সার্ভেয়ার কর্মচারী গোলাম পাঞ্জাতন বলেন, আমরা ছোট চাকরীজীবি, আমাদের কোন পদন্নোতি বা মুল্যায়ন নেই। দির্ঘদিন যাবৎ চাকরী করে আসছি, যে পদে আছি, ঐপদেই রয়েছি।

এদিকে ভুমি অফিসে সেবা নিতে আসা আজাহার আলীর সাথে কথা হয়, তিনি বলেন, আমি তো আর জানতাম যে আজ আমার জমির কাজ হবে না। অনেক আশা করে আসলা, এসে দেখি সবাই বারান্দায় বসে আছে। আমার জমির কাজের কথা বলতে তারা বলল, এখন আমরা অফিসের কোন কাজ করবো না। তারা নাকি কলম বিরতি পালন করছেন।

 

উপরে