প্রকাশিত : ১৭ নভেম্বর, ২০২০ ১৮:৪৩

জীবনের নিরাপত্তা চেয়ে শাজাহানপুর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যানের সাংবাদিক সম্মেলন

ষ্টাফ রিপোর্টার
জীবনের নিরাপত্তা চেয়ে শাজাহানপুর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যানের সাংবাদিক সম্মেলন

জমি জমা সংক্রান্ত বিরোধে প্রতিপরে হুমকিধামকিতে জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছেন শাজাহানপুর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান জহুরুল ইসলাম জাহেরুল। তিনি জমি সংক্রান্ত সমস্যা সামাধান ও তার জীবনের নিরাপত্তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের অনুরোধ জানিয়েছেন। মঙ্গলবার বেলা ১২ টায় বগুড়া প্রেসকাবে সাংবাদিক সম্মেলনে তিনি লিখিত বক্তব্য পাঠকালে বলেন, শাজাহানপুর উপজেলার মাঝিড়ায় ঢাকা-রংপুর মহাসড়ক সংলগ্ন তার নিজ নামীয় ৭ শতক জায়গা রয়েছে। উক্ত জায়গা নিয়ে উচ্চ আদালতে মামলা থাকায়, আদালত স্থিতাদেশ দিয়েছে।

আদালতের নির্দেশ অমান্য করে তার ক্রয়কৃত জায়গায় প্রতিপ মাঝিড়া এলাকার আব্দুল হালিম দুদু, আল আমিন, রুহুল আমিন, নুরুন্নবী, নুরুল ইসলাম এর নেতৃত্বে কতিপয় ব্যক্তি জোরপূর্বক ইতিপূর্বে ইটবালু রেখে নির্মান কাজ করেছে। যা শাজাহানপুর থানা পুলিশ অবগত রয়েছে। থানা পুলিশ উক্ত অবৈধ নির্মান কাজ বন্ধ করে দিলেও প্রতিপ সেখানে নির্মান কাজ করার চেস্টা অব্যহত রেখেছে। এসব বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে গেলে প্রতিপ বিভিন্নভাবে তাকে হুমকি ধামকি দিচ্ছে। তারা বহিরাগত ২ শতাধিক সন্ত্রাসী বাহিনী দিয়ে সেখানে জোরপূর্বক দখল করে নির্মান কাজ করার চেস্টা করছে। বিভিন্ন সময়ে ৫ লাখ টাকা চাঁদা দাবী করেছে ঐসব প্রভাবশালীরা। সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, প্রতিপ তাকে বিভিন্নভাবে হয়রানী করছে। তাদের হুমকিতে জীবনের নিরাপত্তাহীনতায় রয়েছেন তিনি। যেকোন সময়ে সাবেক এই ভাইস চেয়ারম্যানের বড় ধরনের তিসহ হত্যা করতে পারে বলে আশংকা করেন সংবাদ সম্মেলনে।

উচ্চ আদালতের স্থিতি আদেশ উপো করে তার নিজ ক্রয়কৃত জমিতে প্রতিপ রাতের বেলা নির্মান কাজ সহ দখলের অপচেস্টা করছে জানিয়ে তিনি বলেন, প্রতিপর হুমকিতে আমি নিরাপত্তাহীনতায় রয়েছি। উক্ত জমি সংক্রান্ত সমস্যা সামাধান ও তার জীবনের নিরাপত্তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনে জেলা প্রশাসক, পুলিশ সুপার সহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সহযোগিতা কামনা করেন জাহেরুল ইসলাম।

উপরে