প্রকাশিত : ১৯ নভেম্বর, ২০২০ ১৬:১৮

কিশোরগঞ্জে ভূমিহীন ও গৃহহীনরা পাচ্ছে পাঁকা ঘর

কিশোরগঞ্জ(নীলফামারী)প্রতিনিধি
কিশোরগঞ্জে ভূমিহীন ও গৃহহীনরা পাচ্ছে পাঁকা ঘর

নীলফামারীর কিশোরগঞ্জে মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে শত জন ভূমিহীন ও গৃহহীনরা পাচ্ছে পাঁকা ঘর। বুদ্ধি প্রতিবন্ধী, দৃষ্টি প্রতিবন্ধী, বিধবা, ভিক্ষুক ভূমিহীন ও গৃহহীনদের অগ্রাধিকার দিয়ে যাচাই বাছাই শেষে বৃহস্পতিবার ঘর নির্মাণ কাজের শুভ উদ্বোধন করা হয়। নিতাই ইউনিয়নের কাছারীপাড়ায় মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ভূমিহীন ও গৃহহীদের ঘরগুলোর নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন নীলফামারীর জেলা প্রশাসক মোঃ হাফিজুর রহমান চৌধুরী।

নিতাই কাছারীপাড়ায় ঘর নির্মাণ স্থান সংলগ্ন মাঠে উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ রোকসানা বেগমের সভাপতিত্বে আলোচনা সভা হয়। এতে প্রধান অতিথি ছিলেন নীলফামারীর জেলা প্রশাসক মোঃ হাফিজুর রহমান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ আবুল কালাম বারী পাইলট। স্বাগত বক্তব্য রাখেন নিতাই ইউপি চেয়ারম্যান ফারুক উজ জামান ফারুক। বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম বাবু, শাপলা বেগম, সহকারী কমিশনার (ভূমি) মেহেদী হাসান, অফিসার ইনচার্জ আব্দুল আউয়াল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাকির হোসেন বাবুল, সাধারণ সম্পাদক মশিয়ার রহমান, বাহাগিলী ইউপি চেয়ারম্যান আতাউর রহমান শাহ্, উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক ও এমপি প্রতিনিধি রেজাউল আলম স্বপন, উপকারভোগী কলতাই বেগম, রহমত আলী  প্রমুখ। উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী মজিদুল হক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল হাসনাত সরকার, স্থানীয় গণমাধ্যকর্মী, উপকারভোগী, গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সূত্রে জানান গেছে- আশ্রয়ণ প্রকল্প-২ হতে ২০২০-২০২১ অর্থবছরে মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ১ শ’ ভূমিহীন ও গৃহহীনরা এ ঘর পাচ্ছে। বুদ্ধি প্রতিবন্ধী, দৃষ্টি প্রতিবন্ধী, বিধবা, ভিক্ষুকদের অগ্রাধিকার দেয়া হয়েছে। উপজেলার নিতাই ইউনিয়নে ৪০টি ও বাহাগিলী ইউনিয়নে ৬০ টি মোট ১শ’ ঘর নির্মাণ করা হচ্ছে। এছাড়া ঘর নির্মাণ কাজ শেষ হলে তাদের হাতে এ ঘরগুলো হস্তান্তর করা হবে বলেও জানা গেছে।

উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ রোকসানা বেগম জানান- এ উপজেলায় আশ্রয়ণ-২ প্রকল্প হতে ২০২০-২০২১ অর্থবছরে মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার  হিসেবে ১ শ’ ভূমিহীন ও গৃহহীনদের গৃহ নিমার্ণ করে দেয়া হচ্ছে। যার নির্মাণ কাজ বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে শুরু করা হল। ঘরের ক্ষেত্রে বুদ্ধি প্রতিবন্ধী, দৃষ্টি প্রতিবন্ধী, বিধবা, ভিক্ষুক ভূমিহীন ও গৃহহীনদের অগ্রাধিকার দেয়া হয়েছে।

 

উপরে