প্রকাশিত : ৩ জানুয়ারী, ২০২১ ১৫:৫১

হিলি বাজারে কমেছে পেঁয়াজের দাম

মোসলেম উদ্দিন, হিলি (দিনাজপুর) প্রতিনিধিঃ
হিলি বাজারে কমেছে পেঁয়াজের দাম
একদিনের ব্যবধানে দিনাজপুরের হিলিতে পেঁয়াজের দাম কমেছে কেজিতে ১০ থেকে ১৫ টাকা। ভারতীয় পেঁয়াজ আমদানি হওয়ায় কমেছে পেঁয়াজের দাম এমনটিই বলছেন পেঁয়াজ ব্যবসায়ীরা।
 
রবিবার দুপুরে হিলি বাজার ঘুরে জানা গেছে, গতকাল শনিবার বিকেলে আবারও ভারতীয় পেঁয়াজেরর আমদানি শুরু হয়েছে। আর আমদানি হওয়ার সাথে সাথে কমতে শুরু করেছে হিলি বাজারে পেঁয়াজের দাম। ভারত থেকে আমদানিকৃত পেঁয়াজ বাজারে বিক্রি হচ্ছে ৩০ থেকে ৩২ টাকা কেজি দরে। আবার গতকাল সারাদিন বাজারে দেশি পেঁয়াজ বিক্রি হয়েছে ৪৫ থেকে ৫০ টাকা কেজি দরে। আজ সেই পেঁয়াজ বিক্রি করছেন ব্যবসায়ীরা ৩৫ থেকে ৪০ টাকা কেজি দরে। 
 
হিলি বাজারে সবজি ব্যবসায়ী মিঠু মিয়া বলেন, পেঁয়াজের দাম আজকে অনেক কমে গেছে। গতকাল দেশি পেঁয়াজ আমি ৪০ থেকে ৪৫ টাকা দরে পাইকারী কিনে তা ৪৫  আর ৫০ টাকা দরে খুচরা বিক্রি করেছি। আজ সকাল থেকে ভারতীয় পেঁয়াজ ২৮ টাকা দরে পাইকারী কিনে তা বিক্রি করছি ৩০ থেকে ৩২ টাকা দরে। 
 
সবজি কিনতে আসা মজিবর রমান বলেন, পেঁয়াজ তো অনেক কম দামে কিনতে পারলাম। দুইদিন আগে পেঁয়াজ ৫০ টাকা কেজি দরে কিনে ছিলাম। আজ পেঁয়াজ কিনলাম ৩২ টাকা দরে। 
 
হিলি বাজারে পাইকারী পেঁয়াজ ব্যবসায়ী ফেরদৌস রহমান বলেন, ভারতীয় পেঁয়াজ আমদানির কারণে পেঁয়াজের দাম কমে গেছে।  পেঁয়াজ আমদানি কারকদের নিকট আমরা ২৭ টাকা কেজি দরে ক্রয় করে তা খুচরা ব্যবসায়ীদের কাছে ২৮ টাকা পাইকারী বিক্রি করছি।
 
পেঁয়াজ আমদানিকারক মাহফিজুর রহমান বাবু জানান, গতকাল আমি ২৫০ ডলারে ভারত থেকে পেঁয়াজ আমদানি করেছি। আজ আমি তা ২৭ টাকা দরে বিক্রি করছি। আগামীতে আরও পেঁয়াজের আমদানি হবে এবং দামও অনেকটা কমে আসবে।
উপরে