প্রকাশিত : ৪ জানুয়ারী, ২০২১ ১৫:১৪

ভোলায় ৩ কোটি টাকা মূল্যের ৩টি বিরল প্রজাতির তক্ষক উদ্ধার

ভোলা প্রতিনিধি
ভোলায় ৩ কোটি টাকা মূল্যের ৩টি বিরল প্রজাতির তক্ষক উদ্ধার

ভোলায় সদর উপজেলার চরনোয়াবাদ এলাকার খেয়াঘাটে অভিযান চালিয়ে ৩ কোটি টাকা মূল্যের তিনটি বিরল প্রজাতির তক্ষক উদ্ধার করেছে কোস্টগার্ড। উদ্ধারকৃত তক্ষকের আনুমানিক মূল্য প্রায় তিন কোটি টাকা। সোমবার সকালে কোস্টগার্ডের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কোস্ট গার্ড গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে পাচারকারীরা বন্যপ্রাণী পাচার করছে। পাচারকারকারীরা চরনোয়াবাদ এলাকার খেয়াঘাটে ব্রীজের কাছে অবস্থান করছে। সংবাদ পাওয়ার সাথে সাথেই অভিযান চালায় কোস্টগার্ডের। তাদের উপস্থিডু টের পেয়ে ব্যাগ ভর্তি তিনটি তক্ষক ফেলে দিয়ে পাচারকারীরা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে তিনটি বিরল প্রজাতির তক্ষক উদ্ধার করেছে কোস্টগার্ড দক্ষিন জোন। সোমবার সকালে তক্ষক তিনটিকে বনবিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। উদ্ধারকৃত (তক্ষকটি) ছিল গেকোনিডি গোত্রের একটি গিরগিটি প্রজাতির প্রাণী। এটির আনুমানিক মূল্য তিন কোটি ত্রিশ লাখ টাকা বলে জানিয়েছেন বনবিভাগ।

ভোলা সদর বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা কামরুল ইসলাম জানান, কোস্টগার্ড ৩টি তক্ষক উদ্ধার করে আমাদের কাছে হস্তান্তর করেছে। মঙ্গলবার সকালে প্রাণীটিকে অবমুক্ত করা হবে। তক্ষকগুলোর আনুমানিক মূল্য তিন কোটি ত্রিশ লাখ টাকা বলে তিনি জানিয়েছেন।

 

উপরে