প্রকাশিত : ৪ জানুয়ারী, ২০২১ ১৯:০৭

বিরামপুর পৌরসভায় চলছে চতুর্মুখী নির্বাচনি লড়াই,কেউ কাহাকেও ছাড় দিতে নারাজ

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি
বিরামপুর পৌরসভায় চলছে চতুর্মুখী নির্বাচনি লড়াই,কেউ কাহাকেও ছাড় দিতে নারাজ

দিনাজপুর জেলার বিরামপুর পৌরসভায় চলছে চতুর্মখী নির্বাচনি লড়াই। এটি প্রথম শ্রেণির পৌরসভা। ব্যবসা-বাণিজ্যের গুরুত্বপূর্ণ স্থল। এ পৌরসভার নির্বাচন আগামি ১৬ই জানুয়ারী। এরই মধ্যে এলাকায় পোষ্টারে পোষ্টারে ছেয়ে গেছে বিরামপুর পৌরসভা নির্বাচনি এলাকা।সম্ভাব্য প্রার্থীরা ভোটারদের কাছে নিজের গ্রহণযোগ্যতা বাড়াতে এবং তাদের মন জয় করতে বিভিন্ন উপলে নানা কৌশলে মানুষের কাছাকাছি থাকার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। সেই সাথে সম্ভাব্য মেয়র প্রার্থীরা বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক কাব সংগঠন এবং মসজিদ মন্দির গুলোতে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে।অতিরিক্ত উপজেলা নির্বাচন কর্মকর্তা আতাউল হক জানান, ১৯৯৫ সালের ১৬ জুন বিরামপুর পৌরসভা গঠন করা হয়। এর পর ১৯৯৬ সালের ১ জানুয়ারি থেকে সাবেক বিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামসুল আলম ১৯৯৬ সালের ১২ নভেম্বর পর্যন্ত পৌর প্রশাসকের দায়িত্বে ছিলেন।

উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মৃত হোসেন আলী সরকার ১৯৯৬ সালের ১২ নভেম্বর থেকে ১৯৯৯ সালের ৭ এপ্রিল পর্যন্ত পৌর প্রশাসকের দায়িত্বে ছিলেন।বিরামপুর পৌরসভার প্রথম নির্বাচনে আওয়ামী লীগের অন্যতম সদস্য অধ্যাপক আক্কাস আলী ১৯৯৯ সালের ৭ এপিল থেকে ২০০৮ সালের ৩১ মে পর্যন্ত পৌরসভার চেয়ারম্যান পদে নির্বাচিত হন।বিরামপুর পৌরসভার দ্বিতীয় নির্বাচনে আবারও হোসেন আলী সরকার ২০০৮ সালের ১৪ মে থেকে ২০১১ সালের ৯ ফেব্রুয়ারী নির্বাচনে জয়ী হয়ে মেয়র পদে দায়িত্ব পালন করেন।

২০১১ সালের ১৭ ফেব্রুয়ারী সাবেক পৌর বিনএনপির সভাপতি আজাদুল ইসলাম আজাদ পৌরসভার মেয়র পদে নির্বাচিত হন।২০১৬ সালের ৭ ফেব্রুয়ারী নির্বাচনে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী হয়ে নারিকেল গাছ মার্কা নিয়ে লিয়াকত আলী সরকার টুটুল পৌরসভার মেয়র নির্বাচিত হন। এবারের পঞ্চম পৌরসভা নির্বাচনকে সামনে রেখে মাঠে রয়েছেন জেলা আওয়ামীলীগের উপদেষ্টা ও উপজেলা আওয়ামীলীগের অন্যতম সদস্য অধ্যা আক্কাস আলী দলীয় মনোনয়ন পেয়েছেন নৌকা প্রতিক, বিএনপি থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন পৌর বিএনপির সভাপতি ধানের শীষ প্রতিক হুমায়ুন কবির ও বিএনপি বিদ্রোহী প্রার্থী সাবেক মেয়র আজাদুল ইসলাম আজাদ মোবাইল প্রতিক। স্বতন্ত্র প্রার্থী হিসেবে এ্যাডভোটেক নুরুজ্জামান সরকার নারিকেল গাছ প্রতিক।

শনিবার অতিরিক্ত উপজেলা নির্বাচন কমিশনার আতাউল হক জানান, আগামী ১৬ জানুয়ারীতে পৌরসভার পঞ্চম নির্বাচন হতে যাচ্ছে। এই প্রথম শ্রেণির পৌরসভায় পুরুষ ভোটার সংখ্যা ১৮ হাজার ৬৯২ জন ও ১৯ হজার ৩৫২ জন নারী ভোটার রয়েছেন। সম্ভব্য মেয়র পদে চার জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৩জন এবং মহিলা সংরতি পদে ১৬ প্রার্থী ভোট যুদ্ধে লড়াই করছে।

উপরে