প্রকাশিত : ১১ জানুয়ারী, ২০২১ ১৬:০৭

পঞ্চগড়ে বেকার যুবকদের নিয়ে সাত দিনব্যাপি নার্সারী প্রশিক্ষণ শুরু

পঞ্চগড় প্রতিনিধি
পঞ্চগড়ে বেকার যুবকদের নিয়ে সাত দিনব্যাপি নার্সারী প্রশিক্ষণ শুরু

পঞ্চগড়ে বেকার যুবকদের নার্সারি তৈরি করে কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে সাত দিনব্যাপি প্রশিক্ষণ শুরু হয়েছে। উত্তরবঙ্গের সাত জেলায় বেকার যুবকদের কর্মসংস্থান ও আত্মকর্মসংস্থানের সুযোগ সৃষ্টি প্রকল্প (২য়) পর্ব’র আওতায় পঞ্চগড় সদর উপজেলা যুব উন্নয়ন অফিস এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে।

সোমবার দুপুরে পঞ্চগড় সদর উপজেলা পরিষদের কৃষি প্রশিক্ষণ কেন্দ্রে ওই প্রশিক্ষণের উদ্বোধন করেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আমিরুল ইসলাম। পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফ হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা শাহ আলম সরকার ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আওলাদ হোসেন।

উপজেলা যুব উন্নয়ন অফিস সুত্র জানায়, সদর উপজেলার ২৫ জন যুবককে সাতদিন ব্যাপি এই প্রশিক্ষণ দেয়া হবে। নার্সাারিতে চারা রোপন, চারা পরিচর্যা, চারা রোপনের সময়কাল, মাটির গুণাগুণ, জমিতে সারের ব্যবহার এবং কিভাবে নার্সারি করে লাভবান হওয়া যায় এসব বিষয়ে হাতে কলমে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীদের সনদপত্র দেয়া হবে। প্রশিক্ষণ শেষে তাদের বাড়িতে নার্সারি তৈরি হচ্ছে কি না তদারকি করা হবে। একই সাথে প্রশিক্ষণার্থিদের যোগ্যতা বিবেচনা করে আর্থিক সহযোগিতার উদ্যোগ নেয়া হবে।

 

উপরে