প্রকাশিত : ২৪ জানুয়ারী, ২০২১ ১৩:০৮

পঞ্চগড়ে ১০৬৮ গৃহহীন পরিবারের মাঝে ঘরের চাবি ও দলিল হস্তান্তর

পঞ্চগড় প্রতিনিধি
পঞ্চগড়ে ১০৬৮ গৃহহীন পরিবারের মাঝে ঘরের চাবি ও দলিল হস্তান্তর

পঞ্চগড়ে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার হিসেবে এক হাজার ৬৮ জন গৃহহীন পরিবারকে সেমিপাকা ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর করা হয়েছে।

শনিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্বোধনের পর জেলার পাঁচ উপজেলার নির্বাহী অফিসারদের কার্যালয়ে পৃথকভাবে প্রতিকী চাবি হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়। এক হাজার ৫৭ পরিবারের মধ্যে পঞ্চগড় সদর উপজেলায় ২০৮, দেবীগঞ্জে ৫৮২, বোদায় ৫৫, আটোয়ারীতে ৭০ এবং তেঁতুলিয়া উপজেলায় ১৪২ টি পরিবারকে এই ঘর বরাদ্দ দেওয়া হয়। এছাড়া স্থানীয় মন্ত্রী, সংসদ সদস্য, জনপ্রতিনিধি এবং সরকারি কর্মকর্তাদের অর্থায়নে আরও ১১ টি পরিবারসহ মোট এক হাজার ৬৮ পরিবারকে পাকা ঘর বরাদ্দ দেওয়া হয়।

দেবীগঞ্জ উপজেলায় আয়োজিত অনুষ্ঠানে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন, জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলীসহ স্থানীয় জনপ্রতিনিধি, জেলা উপজেলা পর্যায়ের কর্মকর্তা ও উপকারভোগীরা উপস্থিত ছিলেন। এ ছাড়া সদর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট সরকার মোহাম্মদ রায়হান সুবিধাভোগীদের হাতে জমির দলিল, গৃহের প্রতীকি চাবি তুলে দেন।

এসময় জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত স¤্রাট, নবনির্বাচিত পৌরসভা মেয়র জাকিয়া খাতুন, সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, উপজেলা নির্বাহি অফিসার আরিফ হোসেন, স্থানীয় ইউপি চেয়ারম্যান, মুক্তিযোদ্ধাসহ জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

 

উপরে