প্রকাশিত : ২ ফেব্রুয়ারী, ২০২১ ১৫:৩৯

উজিরপুরে মন্দিরে দেবীর মুকুটসহ ৩০ ভরি স্বর্নালঙ্কার লুট

বানারীপাড়া(বরিশাল)প্রতিনিধি:
উজিরপুরে মন্দিরে দেবীর মুকুটসহ ৩০ ভরি স্বর্নালঙ্কার লুট

বরিশালের উজিরপুরের শিকারপুরে উগ্রতারা (কালি) মন্দিরে দুঃসাহসিক চুরি হয়েছে। দুর্বৃত্তরা মন্দিরের দেবী উগ্রতারার মাথার সোনার মুকুট ও শরীরের বিভিন্ন অঙ্গের প্রায় ৩০ ভরি স্বর্ণালংকার চুরি করে নিয়ে যায়। যার আনুমানিক মূল্য প্রায় ৩০ লাখ টাকা বলে দাবি মন্দির কমিটির নেতৃবৃন্দের। এ ঘটনায় জড়িত সন্দেহে মন্দিরের পশ্চিম পাশের বাসিন্দা পরিমল ও উজ্জল নামে দুই ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

মন্দির কমিটির সহ-সভাপতি দেবাশীষ দাস জানান, সোমবার সকালে পূজারী সুশান্ত চক্রবর্তী মন্দিরের দরজা খুলে দেবী উগ্রতারার (কালি) মাথার সোনার মুকুট সহ অন্যান্য স্বর্ণালংকার দেখতে না পেয়ে উজিরপুর থানা পুলিশে খবর দেন। খবর পেয়ে উজিরপুর মডেল থানার ওসি জিয়াউল আহসান ঘটনাস্থল পরিদর্শন ও ওই দুইজনকে আটক করেন।

সুশান্ত চক্রবর্তী জানান, গত রবিবার রাতে দেবীর পূজা দিয়ে মন্দিরের প্রধান গেটে তালা লাগিয়ে বাড়ি যান তিনি। সোমবার সকালে গেট খুলে দেবীর শরীরের অলংকার দেখেননি তিনি। খবর পেয়ে কমিটির নেতৃবৃন্দ এবং উজিরপুর থানার ওসি জিয়াউল আহসান ঘটনাস্থলে গিয়ে দেখতে পান মন্দিরের কোন দরজা-জানালা ভাঙ্গা ছিল না। এমনকি মন্দিরে লাগানো সিসিটিভি ক্যামেরা চালু থাকলেও সেগুলো উল্টানো ছিল।

এ প্রসঙ্গে উজিরপুর থানার ওসি জিয়াউল আহসান জানান, ঘটনাটি সুপরিকল্পিত। সন্দেহজনক আচরণের কারণে মন্দিরের পশ্চিম পাশের বাসিন্দা পরিমল ও উজ্জল নামে দুইজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। 

উপরে