প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী, ২০২১ ১৮:২৪

বগুড়ার শেরপুরে টিকা প্রয়োগে প্রস্তুত টিমের সদস্যরা

শেরপুর (বগুড়া) প্রতিনিধি
বগুড়ার শেরপুরে টিকা প্রয়োগে প্রস্তুত টিমের সদস্যরা

বগুড়ার শেরপুরে দশ হাজার পাঁচশত ঊনসত্তরটি নভেল করোনা ভাইরাসের টিকার ডোজ এসে পৌঁছেছে। প্রথমপর্যায়ে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের তিনটি বুথে এই টিকা প্রয়োগের জন্য সব ধরণের প্রস্তুতিও নেওয়া হয়েছে।রোববার (০৭জানুয়ারি) বেলা এগারোটায় আনুষ্ঠানিকভাবে তিনটি টিমের মাধ্যমে এই টিকা প্রয়োগ কার্যক্রম শুরু হবে। প্রত্যেক টিমে ভ্যাকসিন প্রয়োগের জন্য দুইজন ও স্বেচ্ছাসেবী থাকবেন চারজন।

উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. এম কাদের এসব তথ্য নিশ্চিত করে বলেন, এরইমধ্যে টিকা প্রয়োগের জন্য গঠিত টিমের সদস্যদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। তাঁরা প্রস্তুত রয়েছে। প্রথমধাপে পাওয়া এই টিকাগুলো অগ্রাধিকার ভিত্তিতে করোনাকালের সম্মুখসারির লোকজনকে দেওয়া হবে। যেমন জনপ্রতিনিধি, সাংবাদিক, মুক্তিযোদ্ধা ও সরকারি কর্মকর্তা-কর্মচারী। তবে এসব ব্যক্তিদের মধ্যে কতজন নিবন্ধন করেছেন তা সঠিক করে বলতে পারেননি এই স্বাস্থ্য কর্মকর্তা।

তিনি আরও বলেন, নিবন্ধন একটি চলমান প্রক্রিয়া। এছাড়া যারা নিবন্ধন করেননি এমন ব্যক্তিরা এলে তাদেরও টিকা দেওয়া হবে। এরপর তাদের নাম ঠিকানা নিবন্ধন করে রাখা হবে। তাই সুর্নিদিষ্ট করে সংখ্যা বলা সম্ভব না হলেও প্রথমদিনে যারা টিকা নেবেন তাদের তালিকা রয়েছে বলে দাবি  করেন তিনি।

এর আগে গত শুক্রবার (০৬জানুয়ারি) বিকেলে শীতাতপ নিয়ন্ত্রিত এ্যাম্বোলেন্সে করে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে আসে টিকা।পরে এগুলো গ্রহণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী সেখ, উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. এম কাদের। এসময় শেরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শহিদুল ইসলামসহ স্বাস্থ্য বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

উপরে