প্রকাশিত : ৭ ফেব্রুয়ারী, ২০২১ ১৬:০৩

অনিয়ম-দুর্নীতির অভিযোগ হাকিমপুর উপজেলা অফিস সুপারের বিরুদ্ধে

হিলি (দিনাজপুর)
অনিয়ম-দুর্নীতির অভিযোগ হাকিমপুর উপজেলা অফিস সুপারের বিরুদ্ধে

দিনাজপুরের হাকিমপুর (হিলি) উপজেলা অফিস সুপার মনজেল হোসেনের বিরুদ্ধে একাধিক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। আট মাস আগে অবসর গ্রহনের পরও রয়েছে কর্মস্থলে, চালিয়ে যাচ্ছে উপজেলা নির্বাহী অফিসার সহ সকল কার্যক্রম। বিভিন্ন সরকারি জাতীয় দিবসের নামে টাকা উত্তলোন করে ভরেছে নিজের পকেটে এবং টাকা ছাড়া কোন কাজ করেন না তিনি। এমন অভিযোগ ভুক্তোভুগীদের। চাকুরির মেয়াদ উত্তীর্ণর পরও কর্মস্থলে বহাল এবং একাধিক দুর্নীতি নিয়ে লিখিত অভিযোগও হয়েছে, দিনাজপুর জেলা প্রশাসক, রংপুর বিভাগীয় কমিশনার, হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার ও হাকিমপুর প্রেসকাবের নিকট।

হাকিমপুরের আব্দুল জোব্বারের লিখিত অভিযোগে জানা যায়, হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ের অফিস সুপার মনজেল হোসেন গত ৭ মাসের অধিক সময় পুর্বে অবসর গ্রহন করেছেন। কিন্তু এই দুর্নীতিবাজ কর্মচারী, দুর্নীতি ও মানুষ হয়রানি করার উদ্দেশে এখনও  দায়িত্ব বহাল রয়েছে বিনা বেতনে। এতে কি স্বার্থ তার, বিনা বেতনে চাকরী সে আমার জানা নাই। তবে সে দায়িত্ব থাকাকালীন সময়ে ব্যাপক অনিয়ম-দুর্নীতি করেছেন তিনি। এখনও করে যাচ্ছে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারের ছত্রছায়ায়। এমন কোন কাজ নেই যে সে টাকা ছাড়া করে না। তার জন্য প্রশাসন তথা সরকারের ব্যাপক ভাবমুর্তি ক্ষুণ্য হচ্ছে আমি মনে করি। ইতিপুর্বে ইউএনও’র নাম করে বিভিন্ন দিবসে অনেক চাঁদা তোলার অভিযোগেও রয়েছে তার বিরুদ্ধে। অবসরপ্রাপ্ত এই দুর্নীতিবাজ কর্মচারীর বিরুদ্ধে অতিসত্বর আইনগত ব্যবস্থা গ্রহনের দাবি জানাচ্ছি।

অনিয়ম-দুর্নীতির কথা জানতে চাইলে অবসরপ্রাপ্ত হাকিমপুর উপজেলা অফিস সুপার মনজেল হোসেন জানান, আমি অবসর গ্রহন করেছি, অফিসের কাজ করে দেওয়ার জন্য আসি, আপনারা নিষেধ করলে আসবো না। আমি তো আপনাদেরি লোক, আমার বিরুদ্ধে লেখা-লিখি করিয়েন না। বিভিন্ন চাঁদাবাজির কথা অস্বীকার করেন তিনি।

হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন জানান, মনজেল হোসেন অনেক আগেই অবসর গ্রহন করেছেন। উনার তো অফিসে এসে কোন কাজ করা ঠিক না, এটা নিয়ম নেই। তাছাড়া মনজেল আমার বিভাগের কর্মচারী নয়। সে ইউএনও’র লোক, বিষয়টি নির্বহী অফিসার দেখবেন।

এবিষয়ে হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুর-এ আলমের নিকট জানতে চাইলে তিনি জানান, অবসরপ্রাপ্ত কর্মচারীর কর্মস্থলে কাজ করার কোন সুযোগ নেই। জনবল সংকটের কারণে তাকে দিয়ে কাজগুলো করানো হচ্ছে। আমি নতুন এসেছি, তার দুর্নীতির বিষয় আমার জানা নেই। আগামীতে জেলা প্রাশসকের মিটিংয়ে বিষয়টি তুলে ধরা হবে।

 

উপরে