প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারী, ২০২১ ১৫:৪৩

বাগেরহাটে বিএনপি প্রার্থীর ভোট বর্জন

অনলাইন ডেস্ক
বাগেরহাটে বিএনপি প্রার্থীর ভোট বর্জন

বাগেরহাট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে ভোট বর্জনের ঘোষণা দিলেন বিএনপির মেয়রপ্রার্থী সাইদ নিয়াজ হোসেন শৈবাল।

এর আগে তিনি বাগেরহাট সরকারি পিসি কলেজকেন্দ্রে রোববার বেলা ১১টায় নিজের ভোট দেন।

পরে তিনি বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করে বেলা ২টায় বাগেরহাট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন। এ সময়ে তিনি বলেন, বিভিন্ন কেন্দ্রে নৌকার এজেন্টারা ভোট প্রদানের গোপন কক্ষে ভোটারদের সঙ্গে প্রবেশ করে প্রেসবাটন চেপে নৌকার ভোট নিশ্চিত করছে।

এ ছাড়া আমার পরিবারসহ নিকটাত্মীয় স্বজনদের ভোটকেন্দ্রে গেলে তাদের কেন্দ্র ঢুকতে দেওয়া হয়নি। এটি কোনো ভোটের পরিবেশ হতে পারে না। তাই একজন প্রার্থী হিসেবে আমি এই ভোট বর্জন করছি।

উল্লেখ্য, বাগেরহাট পৌরসভার নির্বাচনে মেয়র পদে বর্তমান মেয়র আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খান হাবিবুর রহমান সকালে তার নিজ এলাকা নাগেরবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়কেন্দ্রে ভোট দিয়েছেন।

অপর বিএনপির মেয়রপ্রার্থী সাইদ নিয়াজ হোসেন শৈবাল সরকারি পিসি কলেজকেন্দ্রে তার ভোট প্রদান করেন। পৌরসভার ৯টি ওয়ার্ডের মধ্যে ছয়টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ২০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌরসভার  ৫, ৬ ও ৭ নং ওয়ার্ডে আবুল হাশেম শিপন, তালুকদার আব্দুল বাকি এবং শাহ নেওয়াজ মোল্লা দোলন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ৩টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ছয় প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাগেরহাট পৌরসভা নির্বাচনে ৯টি ওয়ার্ডের ১৫টি কেন্দ্রে ৩৮ হাজার ২০০ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। যার মধ্যে ১৮ হাজার ৪২১ পুরুষ এবং ১৯ হাজার ৭৭৯  নারী ভোটার রয়েছেন।

উপরে