প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারী, ২০২১ ১৬:৪২

পাঁচবিবিতে মসজিদের সীমানা ঘেঁষে দোকান নির্মাণ

পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি
পাঁচবিবিতে মসজিদের সীমানা ঘেঁষে দোকান নির্মাণ

জয়পুরহাটের পাঁচবিবির বাগজানা ইউনিয়নের সেক্টা বায়তুল মামুন জামে মসজিদের সীমানা ঘেঁেষ স্থানীয় প্রভাবশালী মহল অবৈধভাবে দোকানঘর নির্মাণ করার অভিযোগ পাওয়া যায়। স্থানীয় ইউপি সদস্য ও এলাকার মুসল্লীদের উপস্থিতিতে একাধিক বার আমিন দ্বারা মাপযোগ করা হলেও কোন সমাধান হয়নি। প্রতিকারের আশায় মসজিদ কমিটি থানায় লিখিতভাবে অভিযোগ করেন।

অভিযোগে জানাযায়, উপজেলার সেকটা গ্রামের মৃত-আব্দুল করিমের ছেলে আব্দুস সোবাহান, মৃত-মেহের উদ্দিনের ছেলে আবুল হাসনাত চপল ও আব্দুস সোবাহানের ছেলে ফয়সাল আলী মসজিদ কমিটি ও এলাকার মুসল্লীর বাঁধা উপেক্ষা করে মসজিদের জায়গার উপর দোকানঘর নির্মাণ করেন। এছাড়া মসজিদের ছাউনির টিন কেটে তারা দোকানের (ওয়াল) প্রাচির তৈরী করে।

সরেজমিনে দেখাযায়, স্থানীয় মাদ্রাসার দানবক্সের অর্ধেক নির্মিত দোকানঘরে ঢেকে গেছে। মাদ্রাসার উন্নয়ন কল্পে দানবক্সটি সরকারি জায়গায় স্থাপন করা হয়েছিল জোড় করে সেটির অর্ধেক ঢেকে সরকারি জায়গার উপর দোকানঘর নির্মাণ করছে বলেও একাধিক ব্যাক্তির অভিযোগ।

অভিযোগের ভিত্তিতে থানার অফিসার ইনচার্জ বলেন, সরেজমিনে পুলিশ পাঠায়ে ছিলাম। যেহেতু ধর্মিয় প্রতিষ্ঠান ওই এলাকার সবাইকে নিয়ে অতিদ্রুত বিষয়টি সমাধানের ব্যবস্থা করা হবে বলেও তিঁনি জানান।  

 

উপরে