প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারী, ২০২১ ১৪:৫৪
টিএমএসএস রিলিজিয়াস কমপ্লেক্স

বগুড়ার ঠেঙ্গামারায় কুটির শিল্প প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন

প্রেস বিজ্ঞপ্তি
বগুড়ার ঠেঙ্গামারায় কুটির শিল্প প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন

টিএমএসএস রিলিজিয়াস কমপ্লেক্স বগুড়ার ঠেঙ্গামারায় গতকাল মঙ্গলবার কুটির শিল্প প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন করেন বগুড়া জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক।

উক্ত অনুষ্ঠানের উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক জিয়াউল হক বলেন, ধর্মীয় প্রতিষ্ঠানে শান্তির জন্য শিক্ষা দেয়া হয়। এই প্রতিষ্ঠানে ও শিক্ষা  অর্জন করে শিক্ষার্থীরা ধর্মীয় গোরামী ও কুসংস্কার থেকে বেরিয়ে আসবে আগামী প্রজন্মের কাছে এই প্রত্যাশা ব্যক্ত করে তিনি আরও বলেন, পাশাপাশি কারিগরি প্রশিক্ষণ দক্ষ জনশক্তি গড়তে ও বেকারত্ব দূর করতে ভূমিকা রাখবে। এ সময় তিনি টিএমএসএস পরিচালিত এই কমপ্লেক্সের অভ্যন্তরে অটিজম ও প্রতিবন্ধী স্কুল এবং পুনর্বাসন কেন্দ্রের শিক্ষার্থীদের প্যারেড পরিদর্শন সালাম গ্রহণ করেন এবং তাদের পরিবেশিত সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। মাদ্রাসায় স্থাপিত বঙ্গবন্ধু কর্ণার পরিদর্শন, মা জোবেদা বেগম সহ মরহুমদের মাগফেরাতের উদ্দেশ্য স্থাপিত ক্ষুধার্তদের “খাবার ঘর” পরিদর্শন করেন এবং ফিতা কেটে কুটির শিল্প প্রশিক্ষণ কেন্দ্রের শুভ উদ্বোধন করেন ও কুটির শিল্প প্রদর্শনী পরিদর্শন করেন।

টিএমএসএস অটিজম ও প্রতিবন্ধী স্কুল এবং পুনর্বাসন কেন্দ্র, ঠেঙ্গামারা ইয়াতিম খানা, নূরানী ও হাফেজিয়া মাদ্রাসা এবং টিএমএসএস আলিম মাদ্রাসা কর্তৃক আয়োজিত উক্ত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবু সুফিয়ান সফিক, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আজিজুর রহমান, টিএমএসএস’র নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম।

টিএমএসএস রিলিজিয়াস কমপ্লেক্সের চেয়ারম্যান আলহাজ্ব হযরত মাওলানা আব্দুর রহমান (পীর ছাহেব) এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় বন কর্মকর্তা মোঃ আব্দুল আউয়াল, পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানী লিঃ এর ব্যবস্থাপক ইঞ্জিনিয়ার মোঃ বরকত হোসেন মোল্লা।

উপস্থিত ছিলেন সরকারি আজিজুল হক কলেজের সাবেক ভাইস প্রিন্সিপাল ও পুন্ড্র বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর আনসার আলী তালুকদার, টিএমএসএস উপ-নির্বাহী পরিচালক ডা. মোঃ মতিউর রহমান, পানি উন্নয়ন বোর্ডের সাবেক পরিচালক ও টিএমএসএস’র উপদেষ্টা মোঃ ইজার উদ্দিন, টিএমএসএস পরিচালনা পর্ষদের কোষাধ্যক্ষ আয়শা বেগম, টিএমএসএস আজীবন সদস্য মোহাম্মদ আনোয়ারুল ইসলাম বাচ্চু প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন উক্ত রিলিজিয়াস কমপ্লেক্সের  ব্যবস্থাপনা পরিচালক সৈয়দা রাকিবা সুলতানা।

 

উপরে