প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারী, ২০২১ ১৪:৫৭

মুক্তিযুদ্ধের চেতনায় শিক্ষার্থীদের দেশপ্রেমিক হিসেবে গড়ে তুলতে হবে

প্রেস বিজ্ঞপ্তি
মুক্তিযুদ্ধের চেতনায় শিক্ষার্থীদের দেশপ্রেমিক হিসেবে গড়ে তুলতে হবে

বগুড়া জেলা প্রশাসক মো: জিয়াউল হক বলেছেন, মহান ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস তরুন প্রজন্মকে জানাতে হবে। মুক্তিযুদ্ধের চেতনায় তাদের গড়ে তুলতে হবে। আজকের শিক্ষার্থীরাই আগামীর বাংলাদেশের কর্ণধার। তাই শিক্ষার্থীদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। এদের নেতৃত্বে এগিয়ে যাবে দেশ। রাষ্ট্রের গুরুত্বপূর্ন দায়িত্ব পালনের জন্য শিক্ষার্থীদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। এজন্য শিক্ষক ও অভিভাবকদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। বর্তমান প্রতিযোগিতার বিশে^ দেশকে একটি মর্যাদাশীল জাতি হিসেবে তুলে ধরতে হলে জ্ঞান, বিজ্ঞান এবং প্রযুক্তিসহ সকল ক্ষেত্রে শিক্ষার্থীদের দক্ষতা অর্জন করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার শিক্ষার উন্নয়নে যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছেন। ছাত্রছাত্রীরা যেন স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে পারে সে ব্যাপারে সরকার কাজ করছে। তিনি শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনায় দেশপ্রেমিক হিসেবে গড়ে তুলতে শিক্ষকদের প্রতি আহবান জানান।

মঙ্গলবার বেলা ১১ টায় বগুড়া শহরের সুবিল উচ্চ বিদ্যালয় ও সুবিল সরকারি প্রাথিমক বিদ্যালয়ে শহিদ মিনার উদ্ধোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কথাগুলো বলেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বগুড়া জেলা আওয়ামীলীগের সভাপতি মজিবর রহমান মজনু, সহ সভাপতি এ্যাড মকবুল হোসেন মুকুল। সুবিল উচ্চ বিদ্যালয়ের সভাপতি আল রাজি জুয়েলের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বগুড়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক, বগুড়া জেলা প্রাথমিক শিক্ষা অফিসার তহমিনা খাতুন, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাফুজুল ইসলাম রাজ, ফুলবাড়ি ফাড়ির অফিসার ইনচার্জ সফিকুল ইসলাম, সুবিল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম রহমান রয়েল, সুবিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শরিফা খাতুন, সুবিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি নওসাদুর রহমান নিশান, প্রভাষক আল শাফি সুজন, তাজমিলুর রহমান তমাল, আব্দুর রউফ সহ সুধি সমাবেশে দুটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক,শিক্ষিকা, অভিভাবক সদস্যবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। শহিদ মিনার উদ্ধোধন শেষে দোয়া পরিচালনা করা হয়।

উপরে