প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারী, ২০২১ ১৯:৩২

শহীদ দিবসে বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের পুন্ড্র পদক প্রদান আজ

ষ্টাফ রিপোর্টার
শহীদ দিবসে বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের পুন্ড্র পদক প্রদান আজ

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের ৫দিনের কর্মসূচির ৩য় দিনে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বুধবার সাংস্কৃতিক অনুষ্ঠানের সমাপনী দিনে পুন্ড্র সম্মাননা প্রদান এবং ২৫ ফেব্রুয়ারি শহরের ম্যাক্স মোটেলে বগুড়ার ভাষা আন্দোলন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে। এ বছর পুন্ড্রপদক’র জন্য নির্বাচিত হয়েছেন নাট্যব্যক্তিত্ব নাট্যজন তৌফিক হাসান ময়না ও সঙ্গীতজ্ঞ বীর মুক্তিযোদ্ধা মো: আশরাফুল ইসলাম।

সমাপনী দিনে প্রধান অতিথি থাকবেন জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা বিপিএম (বার)। প্রধান আলোচক থাকবেন কবি বজলুল করিম বাহার, অতিথি হিসেবে থাকবেন জেলা পরিষদ সদস্য মাফুজুল ইসলাম রাজ। এর আগে ২১ ফেব্রুয়ারি সকালে প্রভাত ফেরী করে ভাষা শহীদদের শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। সকাল ৯টায় বগুড়া শহরের সাতমাথায়স্থ মুজিবমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করেন বগুড়া জেলা পরিষদ চেয়ারম্যান ডাঃ মকবুল হোসেন।

২১ ফেব্রুয়ারি উদ্বোধনি দিনে সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করে পল্লীগিতি পরিষদ, মন্দিরা সাংস্কৃতিক পরিষদ, ভাওয়াইয়া পরিষদ, শিকড় সঞ্চারী সাংস্কৃতিক একাডেমি, নবগীতি সঙ্গীত একাডেমি, ননন্দন শিল্পি গোষ্ঠি, অ আ সাহিত্য সংসদ, সপ্তসুর সঙ্গীত একাডেমি, গীতিচর্চা সঙ্গিতালয়, বন্ধন শিল্পি গোষ্ঠি, বিহঙ্গ আবৃত্তি পরিষদ, সপ্তসর শিল্পি গোষ্ঠি, নজরুর পরিষদ, কলেজ থিয়েটার, বগুড়া ইয়ূথ কয়্যার। কলেজ থিয়েটারের নাটক মুনির চৌধুরী’র কবর। নাটকের নির্দেশনা প্রদান করেন তৌফিক হাসান ময়না ও সহ নির্দেশক ছিলেন শহাদৎ হোসেন। ২২ ফেব্রুয়ারি নান্দনিক নাট্যদলের নাটক চিত্তে আমার বঙ্গবন্ধু মঞ্চায়ন করেন। নাটকের রচিয়তা ও নির্দেশনা দিয়েছেন খলিলুর রহমান চৌধুরী। কদমতলী ঐকতান সাংস্কৃতিক সংসদ, ধৈবত সঙ্গিত একাডেমি, বগুড়া বাউল গোষ্ঠি। ২৩ ফেব্রুয়ারি সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করে বগুড়া শিশু নাট্যদল, ফাল্গুনী থিয়েটার, উচ্চারণ একাডেমি, সুরের ছোঁয়া সঙ্গিত নিকেতন, সোনাতলা থিয়েটার (নাটক), নাগানা শিল্পী গোষ্ঠি, অনুশীলন’৯৫ সাংস্কৃতিক গোষ্ঠি। স্বাস্থ্য বিধি মেনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

উপরে