প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারী, ২০২১ ১৯:৫৭

পার্বতীপুরে গর্ভধারিনী মা নিজেই গলা টিপে হত্যা করল শিশু কন্যাকে

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি
পার্বতীপুরে গর্ভধারিনী মা নিজেই গলা টিপে হত্যা করল শিশু কন্যাকে

দিনাজপুরের পার্বতীপুরে এক গর্ভধারিনী মা তার নিজের শিশু কন্যাকে নিজ হাতে গলা টিপে হত্যা করে পুকুরের পানিতে ফেলে দিয়েছে। পরে পুকুরের পানি থেকে উদ্ধারকৃত শিশু কন্যার মৃত দেহ পার্বতীপুর রেলওয়ে থানা পুলিশ আজ শনিবার সকালে ময়না তদন্তের জন্য দিনাজপুর মর্গে প্রেরণ করেছে। হত্যাকারী পাষন্ড মাকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে।

জানা গেছে, দিনাপুরের পার্বতীপুরে গর্ভধারনী মা রত্না বেগম (২৫) পাঁচ বছর বয়সী নিজ শিশু কন্যা হাসিকে গলা টিপে হত্যার পর নিজেই কোলে করে পুকুরে ফেলে দেয়ার ঘটনা ঘটেছে। ফেলে দেওয়ার পর শ্বশুড় বাড়ীতে গিয়ে স্বজনদের জানান, আমার কন্যা হাসিকে গলা টিপে হত্যা করে পুকুরে ফেলেছি। আপনারা পুকুর থেকে লাশ উদ্ধার করেন। ঘটনাটি ঘটেছে পার্বতীপুর পৌর শহরের গুলপাড়া মহল্লায়। শুক্রবার বেলা আনুমানিক সাড়ে তিনটার সময় হাসিনুর সরদার টুংকুর শ্বশুড়বাড়ী গুলপাড়ার মহল্লার নুর মোহম্মদ সরদারের বাড়ীতে। এই বাড়ীতেই যেকোনো সময় গভধারিনী মা রত্না বেগম গলা টিপে হত্যা করে ৫ বছর বয়সী শিশু কন্যাকে। বিকাল সাড়ে ৪টার সময় স্বজনরা পুকুর থেকে শিশুটির মৃত দেহ উদ্ধার করে বলে জানান। শিশু কন্যার পিতার নাম হাসিনুর সরদার টুংকু বদরগঞ্জ উপজেলার গোপিনাথপুর সরদার পাড়া গ্রামের বাসিন্দা। কন্যার পিতা হাসিনুর সরদার টংকু ঢাকায় একটি গার্মেন্টসে সুপার ভাইজার পদে কর্মরত। স্বজনরা আরো জানান, গর্ভধারিনী মা রত্না বেগম অনার্সের ছাত্রী থাকা অবস্থায় মানসিক ভারসাম্যহীন হয়ে পড়ে। সে সময়-অসময় অনেক বড় বড় দুর্ঘটনা ঘটিয়েছে পরিবারে। পরিবার সূত্রে জানা গেছে, রত্না  মানসিক ভারসাম্যহীন হওয়ায় সন্তান নিয়ে বাবার বাড়ি পার্বতীপুরেই দীর্ঘদিন যাবত বসবাস করে আসছিলো।

শুক্রবার সন্ধ্যা পৌনে ৭টায় পার্বতীপুর রেলওয়ে থানা অফিসার ইনচার্জ আব্দুল্লাহ্ আল-মামুন ঘটনাস্থলে গিয়ে সুরতহাল রিপোর্ট তৈরী করে শিশুটির মরদেহ ও মাকে পুলিশ হেফাজতে নেন। এ ঘটনায় এলাকার শত শত নারী-পুরুষ ভিড় জমায় এবং স্বজনদের মাঝে চলতে থাকে আহাজারী।এ ব্যাপারে আজ শনিবার  দুপুরে পার্বতীপুর রেলওয়ে থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল-মামুনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, উদ্ধারকৃত শিশু কন্যার মৃত দেহ ময়না তদন্তের জন্য দিনাজপুর মর্গে পাঠানো হয়েছে এবং এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

উপরে