প্রকাশিত : ৩ এপ্রিল, ২০২১ ১৫:৪৮

কিশোরগঞ্জে করোনা পরিস্থিতি মোকাবেলায় মাঠে উপজেলা প্রশাসন

কিশোরগঞ্জ(নীলফামারী)প্রতিনিধি
কিশোরগঞ্জে করোনা পরিস্থিতি মোকাবেলায় মাঠে উপজেলা প্রশাসন

করোনা পরিস্থিতি মোকাবেলায় নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা প্রশাসন মাঠে নেমেছে। সাধারণ মানুষদের মাঝে মাস্ক বিতরণসহ সচেতনতা বৃদ্ধির জন্য মোবাইল কোর্ট ও মাইকিং অব্যাহত রেখেছেন। আজ শনিবার স্বাস্থ্যবিধি না মানায় আরও ৯ জনের জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

সরকারের ১৮ দফা নির্দেশনা প্রদানের পর থেকে উপজেলা প্রশাসন তা বাস্তবায়নে মাঠে নেমেছে। সাধারণ মানুষদের স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য উপজেলার ৯টি ইউনিয়নে মাইকিং করেছে। এছাড়া উপজেলা প্রশাসনের তরফ থেকে সাধারণ মানুষদের মাঝে মাস্ক বিতরণ কার্যক্রমও শুরু করেছে উপজেলা নির্বাহী অফিসার রোকসানা বেগম। উপজেলার বিভিন্ন স্থানে গিয়ে সাধারণ মানুষদের কারো মুখে মাস্ক পড়িয়ে দিচ্ছেন আবার কার হাতে তুলে দিচ্ছেন মাস্ক। আজ শনিবার দুপুরে বিভিন্ন এলাকা ঘুড়ে উপজেলা নির্বাহী অফিসার নিজেই সাধারণ মানুষদের মাঝে মাস্ক বিতরণ করেন।

এসময় স্বাস্থ্যবিধি মেনে না চলার অপরাধে ভ্রাম্যমান আদালত বসিয়ে ৯ ব্যক্তির জরিমানাও করেছেন তিনি। এদিকে গত ক’দিনে উপজেলা নির্বাহী অফিসার রোকসানা বেগম ও সহকারী কমিশনার (ভূমি) রাকিবুজ্জামান বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত বসিয়ে সাধারণ মানুষদের মাঝে সচেতনতা সৃষ্টির জন্য আরও ২৮ জনের জরিমানা করেছেন। এছাড়া একটি কিন্টার গার্টেন স্কুলে প্রাইভেট পড়ানোর অপরাধে প্রতিষ্ঠানটির ক’জনের ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রোকসানা বেগম জানান- আজ শনিবার বিভিন্ন স্থানে ঘুড়ে সাধারণ মানুষদের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে। এসময় স্বাস্থ্যবিধি না মানার অপরাধে ৯ ব্যক্তির জরিমানা করা হয়েছে।

 

উপরে