প্রকাশিত : ৩ এপ্রিল, ২০২১ ১৫:৫৯

পঞ্চগড়ে বিনামূল্যে ১৩ হাজার মাস্ক বিতরণ করেছে হৃদয়ে গ্রামবাংলা ফাউন্ডেশন

পঞ্চগড় প্রতিনিধি
পঞ্চগড়ে বিনামূল্যে ১৩ হাজার মাস্ক বিতরণ করেছে হৃদয়ে গ্রামবাংলা ফাউন্ডেশন

সারা বিশ্বে করোনার দ্বিতীয় ঢেউ চলছে। বাংলাদেশেও করোনা লাগামহীন ভাবে বেড়েই চলেছে। করোনার দ্বিতীয় ঢেউ ঠেকাতে পঞ্চগড় জেলার ৫ উপজেলার বিভিন্ন শহর ও হাট বাজারে হাতে হাতে বিনামূল্যে মাস্ক বিতরণ করছে স্বেচ্ছাসেবী সংগঠন হৃদয়ে গ্রামবাংলা ফাউন্ডেশন।

শুধু মাস্ক বিতরণ নয়; করোনা ভাইরাসের বিরুদ্ধে সচেতনতামূলক প্রচারণা ও মাস্ক পরার সঠিক নিয়ম কানুনও শিখিয়ে দিচ্ছেন তারা। ইতোমধ্যে সংগঠনটির স্বেচ্ছা কর্মীরা ১৩ হাজার মানুষের হাতে মাস্ক বিতরণ করেছেন। রিক্সা বা ভ্যান চালক, ফুটপাতের দোকানদার, পথচারি ও গ্রামীন রাস্তায় চলাচলের সময় বিভিন্ন মানুষের হাতে এসব মাস্ক পৌছে দিচ্ছেন কর্মীরা। প্রত্যেক উপজেলাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা চেয়ারম্যানগন এই কর্মসূচির উদ্বোধন করেন। এরপর সারাদিন ব্যাপি চলে মাস্ক বিতরণ।

করোনা ভাইরাসের বিরুদ্ধে জনসচেতনতামূলক প্রচারণা ও মাস্ক বিতরন কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন ফাউন্ডেশনটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শান্তি। দেশে করোনা ভাইরাসের শুরু থেকেই সংগঠনটি গরীব ছিন্নমূল মানুষের মাঝে ত্রান সামগ্রী থেকে শুরু করে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও ঔষধ পত্র সরবরাহ করে আসছিল।

 

উপরে