প্রকাশিত : ৪ এপ্রিল, ২০২১ ১৬:০১

হিলি বন্দরে রাজস্ব আদায় একমাসে ৬১ কোটি টাকা

মোসলেম উদ্দিন, হিলি (দিনাজপুর) প্রতিনিধিঃ
হিলি বন্দরে রাজস্ব আদায় একমাসে ৬১ কোটি টাকা
মার্চ মাসে দিনাজপুরের হিলি স্থলবন্দরে পণ্য আমদানি হয়েছে ১ লাখ ৯১ হাজার ৫২২ মেট্রিকটন। যা থেকে সরকার রাজস্ব পেয়েছেন ৬১ কোটি ৩৪ লাখ ৩১ হাজার টাকা।
 
রবিবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হিলি কাস্টমসের ডেপুটি কমিশনার সাইদুল আলম। 
 
তিনি জানান, গত মার্চ মাসে এই বন্দরে পণ্য আমদানি হয়েছে ১ লাখ ৯১ হাজার ৫২২ মেট্রিকটন। আর তা থেকে রাজস্ব আদায় হয়েছে ৬১কোটি ৩৪ লাখ ২১ হাজার টাকা। মার্চ মাসে ভারত থেকে চাল আমদানি হয়েছে ৫৫ হাজার হাজার মেট্রিকটন।  রাজস্ব আদায় ৫১ কোটি ৮৪ লাখ ৬০ হাজার টাকা। পাথর আমদানি ১ লাখ ৬৩৯ মেট্রিকটন, তা থেকে রাজস্ব আদায় হয়েছে ৭ কোটি ৮২ লাখ ৯৭ হাজার ১৪২ টাকা। পেঁয়াজ আমদানি ৭ হাজার ৪২৪ মেট্রিকটন, আর তা থেকে রাজস্ব আদায় ১ কোটি ৯৬ লাখ ৯৫ হাজার টাকা। 
 
গত অর্থ বছরের চেয়ে চলতি অর্থ বছরে রাজস্ব আদায় বৃদ্ধির কারণ জানতে চাইলে তিনি বলেন,  গত অর্থ বছরে ভারত থেকে যে পরিমাণ পণ্যবাহী গাড়ি এই বন্দরপ প্রবেশ করেছে, চলতি অর্থ বছরেও একি পরিমাণ গাড়ি এসেছে।  তবে চলতি অর্থ বছরে সরকার সঠিক ভাব রাজস্ব পেয়েছেন। তাই রাজস্ব আদায় বেশি হয়েছে। আমি প্রতিনিয়ত বন্দরের সকল কার্যক্রম নিজে দেখবাল করছি। কোথাও কোন অনিয়ম করতে দিচ্ছে না। সরকার যাতে ন্যায্য রাজস্ব পায়, সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি। পাশাপাশি আমদানি-রপ্তানি কারকদের সুবিধা-অসুবিধা গুলো দেখছি। আশা করছি আগামীতে এই বন্দরে রাজস্ব আরও বৃদ্ধি পাবে।
 
উপরে