প্রকাশিত : ৫ এপ্রিল, ২০২১ ১৬:৩৬

কিশোরগঞ্জ উপজেলায় লকডাউনের প্রথম দিনে ১৪ মামলা

কিশোরগঞ্জ(নীলফামারী)প্রতিনিধি
কিশোরগঞ্জ উপজেলায় লকডাউনের প্রথম দিনে ১৪ মামলা

লকডাউনের প্রথম দিনে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় মামলা হয়েছে ১৪টি। সরকারি নিদের্শনা অমান্য ও স্বাস্থ্যবিধি না মানায় ভ্রাম্যমান আদালত এ মামলাগুলো করেছে।

আজ সোমবার লকডাউনের ছিল প্রথম দিন । সরকারি নিদের্শনা অমান্য করে দোকান-পাট খোলাসহ সাধারণ মানুষ যত্রতত্র ঘোড়া ফেরা করছে। নিয়মনীতির কোন তোয়াক্কা না করে রিক্সা-ভ্যান, মটর সাইকেল চলাফেরা করছে অবাঁধে। যেন এ উপজেলায় কোন লকডাউন নেই। এখবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ রোকসানা বেগম ও সহকারী কমিশনার (ভূমি) রাকিবুজ্জামান উপজেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছাঃ রোকসানা বেগম ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৬টি মামলা করেছে। এতে জরিমানা আদায় হয়েছে ৬ শ’ টাকা। অন্যদিকে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাচিস্ট্রেট রাকিবুজ্জামান উপজেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত বসিয়ে ৮টি মামলা করেছে। এতে জরিমানা আদায় হয়েছে ৬ শ’ টাকা। তবে ভ্রাম্যমান আদালত পরিচালনার খবর পেয়ে জরুরী সেবা ছাড়া অন্যান্য দোকান পাট বন্ধ রেখেছে এবং সাধারণ মানুষের চলাফেরা কমেছে।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছাঃ রোকসানা বেগম জানান- সরকারি নিদের্শনা অমান্য ও স্বাস্থ্যবিধি না মানায় এসব মামলা করে জরিমানা করা হয়েছে। সাধারণ মানুষদের সুরক্ষা ও সচেতনতা সৃষ্টির জন্য ভ্রাম্যমান আদালত পরিচালনা অব্যাহত থাকবে।

 

উপরে