প্রকাশিত : ৬ মে, ২০২১ ১৯:৩৮

শিবগঞ্জে রাস্তার জায়গা দখল করে বাড়ি নির্মাণ চলাচলে ভোগান্তি এলাকাবাসির

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি
শিবগঞ্জে রাস্তার জায়গা দখল করে বাড়ি নির্মাণ চলাচলে ভোগান্তি এলাকাবাসির

বগুড়ার শিবগঞ্জ উপজেলার আটমূল ইউনিয়নের হিন্দুপাড়া গ্রামে এক প্রভাবশালী শিক্ষক কর্তৃক জনসাধারণের চলাচলের রাস্তা দখল করে বাড়ি নির্মাণ করে। তিনি কোন ড্রেনেজ ব্যবস্থা না রাখার কারনে রাস্তাটিতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। জলাবদ্ধাতার করনে রাস্তাটিতে চলাচলে বিড়ম্বনায় পরেছেন এলাকার পথচারীরা।

জানা গেছে, উপজেলার আটমূল হিন্দুপাড়া গ্রামের মৃত হৃদয় কুমার সরকারের ছেলে প্রভাবশালী শিক্ষক সুদেব কুমার সরকার নিয়ম না মেনে এলাকার সাধারণ মানুষেকে উপেক্ষা করে, ভয়ভীতি দেখিয়ে, পেশি শক্তির বলে সরকারী রাস্তা দখল করে বাড়ি নির্মাণ করেছেন। বাড়ি নির্মানের পর হতে তিনি ওই রাস্তার উপর দিয়ে তার বাড়ির এবং বৃষ্টির   জমে থাকা পানি সাধারণ মানুষের চলাচলের রাস্তার উপর দিয়ে বের করে দিচ্ছেন। রাস্তা দিয়ে পানি বের হওয়ার ফলে কোন ড্রেনেজ ব্যবস্থা না থাকায় দীর্ঘদিন যাবৎ পানি আটকে থাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। রাস্তাটি এলাকারবাসীর একমাত্র যাতায়াতের পথ হওয়ায় ভোগান্তিতে দিনপাত করছেন তারা।

এলাকার খগেন্দ্র নাথ সরকার, শিবায়ন চন্দ্র, সনজিব কুমার, অমিত কুমারসহ অনেকে আক্ষেপ করে বলেন, সরকারী কাগজপত্রাদি অনুযায়ী  ১৯২৮ ইং সাল হতে রাস্তাটি রেকর্ড ভূক্ত। রাস্তাটি আমাদের এলাকার মানুষের চলাচলের একমাত্র রাস্তা। কিন্তু রাস্তা দখল করে বাড়ি নির্মাণ এবং রাস্তায় পানি জমে থাকায় আমাদের চলাচলে ব্যপক সমস্যা হচ্ছে। আমরা দ্রুত এর সমাধান চাই। তারা আরো বলেন সুদেব সরকারি রাস্তায় পেশি শক্তি দিয়ে বিল্ডিং বাড়ি নিমাণ করেছে কিন্তু ড্রেনেজ ব্যবস্থা করেন নাই। উল্টো আমাদেরকে সমাজে হেয় প্রতিপূর্ণ করার জন্য রাস্তায় পানি আটকানোর মিথ্যা অভিযোগ করছে।

উপরে