প্রকাশিত : ২ জুন, ২০২১ ১৫:০৭

করোনা প্রতিরোধে সতর্ক অবস্থানে আত্রাই উপজেলা প্রশাসন

আত্রাই(নওগাঁ) প্রতিনিধি
করোনা প্রতিরোধে সতর্ক অবস্থানে আত্রাই উপজেলা প্রশাসন

নওগাঁ জেলায় হঠাৎ করেই করোনা সংক্রমণ ও মৃত্যু বৃদ্ধি পাওয়ায় এবং সীমান্তবতী জেলা হওয়ায় আত্রাইয়ে স্বাস্থ্যবিধি মেনে চলতে প্রশাসন সচেতনতা মূলক মাইকিং অব্যাহত রেখেছেন। সেইসাথে সরকারী নির্দেশনা এবং স্বাস্থ্যবিধি অবজ্ঞা করে মাস্ক না পরায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হচ্ছে।
 
জানা যায়, করোনা মহামারি ভাইরাসে আক্রান্ত থেকে সচেতন করতে উপজেলা সদর, সাহেবগঞ্জ বাজার, হাসপাতাল, বেইলি ব্রিজ, আহসানগঞ্জ স্টেশন এলাকা এবং বিভিন্ন রাস্তার মোরে মোরে পুলিশ ফোর্স নিয়ে অভিযান চালান ইউএনও মো. ইকতেখারুল ইসলাম। এসময় মাস্ক না পরার অপরাধে কয়েকজন পথচারির ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করেন। সেইসাথে বাজারের মানুষ, বিভিন্ন যানবাহনে চলাচলকারী যাত্রী ও চালকদের মুখে মাস্ক পরিয়ে দিয়ে স্বাস্থ্যবিধি মেনে চলতে বলেন। করোনার হাত থেকে বাঁচতে উপস্থিত সর্বসাধারনকে অযথা বাড়ীর বাহিরে বের না হতে অনুরোধ জানানো হয়। নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর দোকানে নিরাপদ দুরুত্ব বজায় রেখে গোল বৃত্ত আঁকতে এবং মাস্ক ছারা কোন ক্রেতার নিকট পণ্য বিক্রয় না করতে অনুরোধ জানানো হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইকতেখারুল ইসলাম বলেন, করোনায় আক্রান্ত এবং মৃত্যুর হার বৃদ্ধি পেলেও মানুষের মাঝে সচেতনতার অভাব রয়েই গেছে। যাদের মুখে মাস্ক নাই উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদেরকে মাস্ক পরিয়ে দেয়া হচ্ছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে। এক্ষেত্রে সকলের সহযোগিতা প্রয়োজন।

উপরে