প্রকাশিত : ৫ জুন, ২০২১ ১৯:৫৬

ঢাকার মোহাম্মদপুর থানা কার্যালয়ে উদ্দীপন-প্রোব হেলথকেয়ারের স্বাস্থ্যসেবা কার্যক্রম সম্পন্ন হয়েছে

ষ্টাফ রিপোর্টার
ঢাকার মোহাম্মদপুর থানা কার্যালয়ে উদ্দীপন-প্রোব হেলথকেয়ারের স্বাস্থ্যসেবা কার্যক্রম সম্পন্ন হয়েছে

করোনাকালে ‘আমার স্বাস্থ্য, আমার সুরক্ষা’র আওতায় আজ শনিবার দিনব্যাপী ঢাকার মোহাম্মদপুর থানার বিভিন্ন স্তরের শতাধিক কর্মকর্তা-কর্মচারীকে সম্পূর্ণ বিনামুল্যে ফুলবডি হেলথ চেক-আপ প্রদান করা হয় উদ্দীপন-প্রোব হেলথকেয়ারের মাধ্যমে।উদ্দীপনের দেশব্যাপী সকল কর্মী ও সদস্যদের  স্বাস্থ্য সুরক্ষার প্রত্যয় নিয়ে যাত্রা শুরু হয়েছিলো উদ্দীপন-প্রোব হেলথকেয়ারের। “আমার স্বাস্থ্য আমার সুরক্ষা’র  আওতায় উদ্দীপনের সকল কর্মীকে একটি স্বাস্থ্য কার্ডের মাধ্যমে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করা হয়েছে। কাজ শুরু হয়েছে সদস্যদের সেবা দেওয়ার।

চিকিৎসকদের পরেই করোনার সম্মুখযোদ্ধা হিসেবে পুলিশ বাহিনী ও মিডিয়া কর্মীরা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। চিকিৎসকসহ সকল চিকিৎসালয়ে সবাই করোনা রোগীদের চিকিৎসা সেবা নিয়ে ব্যস্ত। এমতাবস্থায় স্বাস্থ্য পরিক্ষাসহ নিয়মিত চিকিৎসা ব্যবস্থা ব্যহত হচ্ছে। তাই সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে উদ্দীপন-প্রোব হেলথকেয়ার পরিকল্পনা অনুযায়ী প্রথম পর্যায়ে ঢাকার বিভিন্ন থানায় কর্মরত কর্মকর্তা-করমচারীদের বিনামুল্যে ফুলবডি হেলথ চেক-আপ প্রদান করবে। এই কার্যক্রম পর্যায়ক্রমে দেশব্যাপী সকল থানায় পরিচালিত হবে।

একই সঙ্গে মিডিয়া কর্মীদের জন্যও এই সেবা দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। টিভি ও নিউজপেপারে এ কর্মরত কর্মকর্তা কর্মচারীদের এই স্বাস্থ্যসেবা দেওয়ার জন্য বিভিন্ন টিভি, প্রিন্টিং ও অনলাইন মিডিয়ার সাথে যোগাযোগ শুরু করা হয়েছে।

মোহাম্মদপুর থানায় এই স্বাস্থ্যসেবা কর্মসূচির উদ্বোধন করেন মোহাম্মদপুর থানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মোঃ অব্দুল লতিফ। উদ্বোধনকালে তিনি বলেন, ‘আমার স্বাস্থ্য, আমার সুরক্ষা’র আওতায় বৈশ্বিক মহামারী করোনা কালে উদ্দীপন-প্রোব হেলথকেয়ার একটি সময়োপযোগী উদ্যোগ গ্রহন করেছে। এটি অবশ্যই প্রশংসার দাবিদার। আমি এর উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করি।
 
প্রোব এডভান্সড ডায়াগনস্টিক ও ক্লিনিক্যাল রিসার্চ ল্যাবরেটরীর ব্যবস্থাপনা পরিচালক মি বিজয় কুমার দাস বলেন, উদ্দীপন-প্রোব হেলথকেয়ারে সিএমসি (খ্রিস্টিয়ান মেডিকেল কলেজ, ভেলোর, ভারত) এর মাধ্যমে মান নিয়ন্ত্রন করে সকল রকম পরীক্ষা নিরিক্ষা করা হয় এবং গ্রাহকদের একটি উচ্চ মান সমপন্ন স্বাস্থ্যসেবা দেওয়ার ব্যাপারে অঙ্গিকার ব্যক্ত করেন।

উপরে