প্রকাশিত : ৫ জুন, ২০২১ ১৯:৫৯

বগুড়ার শেরপুরে প্রাণি সম্পদ প্রদর্শনী ও শ্রেষ্ঠ খামারিদের মাঝে পুরস্কার বিতরণ

শেরপুর (বগুড়া) প্রতিনিধি
বগুড়ার শেরপুরে প্রাণি সম্পদ প্রদর্শনী ও শ্রেষ্ঠ খামারিদের মাঝে পুরস্কার বিতরণ

বগুড়ার শেরপুর উপজেলায় দিনব্যাপি প্রাণি সম্পদ প্রদর্শনী ও শ্রেষ্ঠ খামারিদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। শনিবার (০৫জুন) সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত উপজেলা প্রাণি সম্পদ অধিদপ্তর প্রাঙণে এই প্রদর্শনীর আয়োজন করা হয়। প্রাণী সম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের সহযোগিতায় আয়োজিত মেলায় মোট বিশটি স্টল অংশগ্রহণ করেন। পরে তিন ক্যাটাগরিতে মোট নয়জন খামারিকে পুরস্কার দেওয়া হয়। প্রদর্শনীর উদ্বোধন ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. আমির হামজা।

দপ্তরের ভেটেরিনারী সার্জন ডা. মোহাম্মদ রায়হানের সঞ্চালনায় এসব অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা সহকারি কমিশরার (ভূমি) সাবরিনা শারমিন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুস সাত্তার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহজামাল সিরাজী, সাপ্তাহিক আজকের শেরপুর পত্রিকার সম্পাদক আলহাজ¦ মুনসী সাইফুল বারী ডাবলু, শেরপুর থানা ওসি শহিদুল ইসলাম, মহিপুর দুগ্ধ উন্নয়ন খামারের দায়িত্বে থাকা কর্মকর্তা ছালেহ আলী রেজা, উপজেলা ডেইরি অর্নাস এ্যাসোসিয়েশনের সভাপতি বদরুল ইসলাম পোদ্দার ববি প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। পরিকল্পনা মাফিক সব সেক্টরেই উন্নয়ন সাধিত হয়েছে। এরই ধারাবাহিকতায় প্রাণি সম্পদ উন্নয়নেও দেশ এখন স্বয়ংসম্পূর্ণ। এই সেক্টরের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বৈশি^ক মহামারী করোনায় ক্ষতিগ্রস্ত খামারিদের প্রণোদনা দেওয়া হয়েছে। এটি শেখ হাসিনা সরকারের একটি বিশেষ অবদান। আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আছেন বলেই এটি সম্ভব হয়েছে বলেও মন্তব্য করেন তাঁরা।

উপরে