প্রকাশিত : ৯ জুন, ২০২১ ১৭:২৮

কাল বগুড়াসহ সারাদেশে ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

ষ্টাফ রিপোর্টার
কাল বগুড়াসহ সারাদেশে ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী সারা বাংলাদেশে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের কাজ শেষ। আগামী ১০ জুন বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ৫০টির মসজিদের ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে প্রকল্পটির শুভ উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর মধ্যে কাহালু উপজেলায় একটি। ১৩ কোটি ৬২ লাখ টাকা ব্যয়ে ৩ তলা বিশিষ্ট নির্মাণাধীন এ প্রকল্পটি ইসলামী ফাউন্ডেশনের তত্বাবধানে গণপূর্ত বিভাগ বাস্তবায়ন করছে।

মসজিদ কমপ্লেক্সে যে সকল সুবিধা থাকছে সে গুলো হচ্ছে- (১) নারী ও পুরুষদের জন্য আলাদা অযু ও এক সঙ্গে সহস্রাধিক মুসল্লীদের নামাজের ব্যবস্হা।(২) সমৃদ্ধ লাইব্রেরী।(৩) আধুনিক গবেষণাগার। (৪) বই বিপনন কেন্দ্র (৫) হেফজ বিভাগ (৬) শিশু শিক্ষা কেন্দ্র (৭) অতিথিশালা(৮) মৃত দেহ গোসলের ব্যবস্হা (৯) হজ্ব যাএীদের নিবন্ধন ও প্রশিক্ষণ (১০) অটিজম কেন্দ্র।(১১) গন শিক্ষা কেন্দ্র (১২) ইমামদের প্রশিক্ষণ (১৩) ইমাম ও মুয়াজ্জিনদের আবাসন। (১৪)কর্মকর্তা ও কর্মচারী জন্য অফিস।(১৫) গাড়ি পার্কিং(১৬) মনোরম আলোকসজ্জা ও রাস্তাঘাট সহ ইত্যাদি সু্যোগ সুবিধা।

কাহালু উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাছুদুর রহমান জানান,এ মসজিদটি কাহালু বাসীর জন্য মাননীয় প্রধানমন্ত্রীর একটি বিশেষ উপহার।

উপরে