প্রকাশিত : ১১ জুন, ২০২১ ১৫:৪২

ঢাকা-টাঙ্গাই‌ল মহাসড়‌কে ২০ কি‌.মি. যানজট

অনলাইন ডেস্ক
ঢাকা-টাঙ্গাই‌ল মহাসড়‌কে ২০ কি‌.মি. যানজট

ঢাকা-টাঙ্গাই‌ল মহাসড়কে ২০ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে।

শুক্রবার ভোর থে‌কে মহাসড়‌কের বঙ্গবন্ধু পূর্ব থেকে টাঙ্গাই‌লের কালিহাতী উপজেলার পৌলি পর্যন্ত ২০ কিলোমিটার এলাকা জুড়ে গা‌ড়ির দীর্ঘ সা‌রি দেখা গেছে। কোথাও কোথাও যানজ‌টের সৃ‌ষ্টি হ‌চ্ছে। ফ‌লে রাত থে‌কে ভোগা‌ন্তি‌তে পড়ে‌ছেন মহাসড়ক ব্যবহারকারী যাত্রী ও চালকরা।

এ ছাড়া ঢাকামুখী কাঁচামাল বহনকারী পরিবহনগুলো বে‌শি বিপাকে পড়েছে। ত‌বে মহাসড়‌কে যানবাহন চলাচল স্বাভা‌বিক কর‌তে হাইও‌য়ে পুলিশের পাশাপা‌শি সং‌শ্লিষ্ট থানা পু‌লি‌শের সদস্যরা কাজ কর‌ছেন।

সকাল ১১ টায় উত্তরবঙ্গের প্রবেশদ্বার এলেঙ্গা বাসস্ট্যান্ডে সরেজমিনে দেখা যায় উত্তরবঙ্গগামী লেনে সারিবদ্ধভাবে গাড়ি দাঁড়িয়ে আছে। একটার পেছনে আরেকটি লেগে আছে। বাসে যাত্রীরা দীর্ঘ সময় বসে থাকতে থাকতে হাঁপিয়ে উঠছেন।

এদিকে মহাসড়কে যানজট থাকায় অনেক যানবাহন আঞ্চলিক সড়ক ব্যবহার করে চলাফেরা করছে। এতে এলেঙ্গা ভূঞাপুর সড়কের মোড়ে যানজট সৃষ্টি হয়েছে।

ট্রাক চালক কামাল হোসেন জানান, জোগার চর থেকে এলেঙ্গা পর্যন্ত আসতে আমার প্রায় তিন ঘণ্টা সময় লেগেছে। অন্যান্য সময় আসতে সর্বোচ্চ ১০ থেকে ১২ মিনিট সময় লাগে। যানজটের কারণে আমাদের খুব ভোগান্তি পোহাতে হচ্ছে।

এলেঙ্গা বঙ্গবন্ধু সেতু থানার ওসি শহিদুল ইসলাম জানান, বৃষ্টির কারণে সৃষ্ট খানাখন্দে যানবাহন স্বাভাবিক গতিতে চলাচল করতে না পারায় অতিরিক্ত গাড়ির চাপে মহাসড়কে যানবাহন ধীরগতিতে চলছে। অপর দিকে সিরাজগঞ্জ অংশে মহাসড়‌কে যানজটের কারণে টোল আদায় দুই দফা আধা ঘণ্টা বন্ধ রাখা হয়েছিল।

এ ছাড়া বৃহস্পতিবার সন্ধ্যা থেকে বৃষ্টির কারণে মহাসড়‌কে গাড়ির চাপ বেড়ে যাওয়ায় থেমে থেমে গাড়ি চলাচল করছে। শুক্রবার ভোর থেকে যানবাহনের চাপ বাড়ায় যানজটের সৃষ্টি হয়। যানজট নিরসনে মহাসড়কে কাজ করছে পুলিশ। আস্তে আস্তে যান চলাচল স্বাভাবিক হবে বলে তিনি জানান।

উপরে