প্রকাশিত : ১ জুলাই, ২০২১ ১৬:০৫

লকডাউনের প্রথম দিনে কঠোর অবস্থানে হিলির পুলিশ প্রশাসন

হিলি দিনাজপুর প্রতিনিধি
লকডাউনের প্রথম দিনে কঠোর অবস্থানে হিলির পুলিশ প্রশাসন

সরকার ঘোষিত ৭ দিনের কঠোর লকডাউনে আজ প্রথম দিন। আর প্রথম দিনে কঠোর অবস্থানে রয়েছে দিনাজপুরের হাকিমপুর  (হিলি) উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন। 

 
বৃহস্পতিবার সকালে হিলি শহর ঘুরে দেখা গেছে, পুলিশ শহরের বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়েছে। পণ্য বাহী ট্রাক ছাড়া তারা কোন যানবাহন চলাচল করতে দিচ্ছে না। প্রতিটি ভ্যান, রিকশা এবং পথচারীদের জিজ্ঞাসাবাদ করছেন। নিত্যপ্রয়োজনীয় ও স্বাস্থ্য সেবা ছাড়া কাউকে চলাফেরা করতে দিচ্ছে না তারা। 
 
হিলি রাজধানী মোড়ে টহলরত এসআই দ্বীনেশ চন্দ্র বর্মন বলেন, সরকার ঘোষিত ৭ দিনের লকডাউনের আজ প্রথম দিন। সকাল থেকেই আমরা এখানে অবস্থান নিয়েছি। প্রতিটি যানবাহন চেক করছি। বিশেষ করে মাস্ক পরিধান অবশ্যই করতে হবে, বিনা প্রয়োজনে কেউ যেন বাড়ির বাহিরে না যেতে পারে সেদিকে লক্ষ করছি।
 
হাকিমপুর থানা অফিসার ইনচার্জ ফেরদৌস ওয়াহিদ জানান, ৭ দিনের কঠোর লকডাউনে আমরা সকাল থেকেই সরকারের বিভিন্ন বিধিনিষেধ অনুযায়ী উপজেলার বিভিন্ন স্থানে পুলিশি চেকপোস্ট বসিয়েছি। পণ্য বাহী ট্রাক ছাড়া কোন যানবাহন চলাচল করতে দেওয়া হচ্ছে না এবং মাস্ক ব্যবহার করতে বাধ্য করা হচ্ছে।  
 
এবিষয়ে হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুর-এ আলম জানান, কঠোর লকডাউন বাস্তবায়নে হিলির পুলিশ, জয়পুরহাট ২০ বিজিবি সদস্যরা আমার সাথে রয়েছেন। এছাড়াও হিলির দুইটি বড় বাজারে কঠোর লকডাউনের জন্য আনসার সদস্যর জন্য আসবে করা হয়েছে। বাজারে যেহেতু লোকসমাগম বেশি হয়ে থাকে, সেহেতু সেই সব লোকসমাগম স্থানে আনসার সদস্য মোতায়েন করবো।
 
তিনি আরও জানান, যেহেতু হিলি একটি সীমান্তবর্তী উপজেলা, সীমান্তের ৪ কিলোমিটারের মধ্যে সেনাবাহিনী প্রবেশ নিষেধ। তারপরও সেনাবাহিনীর ক্যাপ্টেন আরিফের সাথে কথা হয়েছে, তিনি আমাকে জানিয়েছেন, সরকার ঘোষিত ৭ দিনের কঠোর লকডাউন বাস্তবায়ন করতে পুলিশ বা বিজিবি সদস্যদের কোন সমস্যা হয় তাহলে আমরা বিষয়টি দেখবো।
 
উপরে