প্রকাশিত : ৩ জুলাই, ২০২১ ১৫:১৩

সৈয়দপুরে লকডাউনে বিধি-নিষেধ অমান্য করায় এক ব্যক্তির কারাদন্ড

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
সৈয়দপুরে লকডাউনে বিধি-নিষেধ অমান্য করায় এক ব্যক্তির কারাদন্ড

নীলফামারীর সৈয়দপুরে সরকার ঘোষিত কঠোর লকডাউনে বিধি নিষেধ অমান্য করে অকারণে বাড়ির বাইরে বের হয়ে মোটরসাইকেল চালানো, আইনশৃংখলাবাহিনীর সিগন্যাল অমান্য এবং মুখে মাস্ক ব্যবহার না করার দায়ে এক ব্যক্তির এক মাসের বিনাশ্রম কারাদন্ড ও দুই শত টাকা জরিমান করেছেন ভ্রাম্যমান আদালত।

শুক্রবার রাতে শহরের পাঁচমাথা মোড়ে বঙ্গবন্ধু চত্বরে ভ্রাম্যামন আদালত পরিচালনা করে ওই  কারাদন্ড ও অর্থদন্ড করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. রমিজ আলম। দন্ডপ্রাপ্ত মো. মোশাররফ হোসেন (২৮) শহরের চিনি মসজিদ এলাকার আলতাফ হোসেনের ছেলে।

ভ্রাম্যমান আাদালত সূত্রে জানা গেছে, সরকার ঘোষিত চলমান কঠোর লকডাউন বাস্তবায়নে ঘটনার দিন শুক্রবার রাত আনুমানিক আটটার দিকে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. রমিজ আলম শহরের পাঁচমাথা ট্রাফিক পুলিশ বক্স এলাকায় আইনশৃংখলাবাহিনীর সদস্যদের নিয়ে অবস্থান করছিলেন। এ সময় মোটরসাইকেল আরোহী মো. মোশাররফ হোসেন (২৮) শহরের উল্লিখিত এলাকা অতিক্রমকালে আইনশৃংখলাবাহিনীর সদস্যরা তাকে দাঁড়ানো জন্য হাত উঁচিয়ে সিগন্যাল দেন। কিন্তু ওই মোটরসাইকেল আরোহী আইনশৃংখলাবাহিনীর সিগন্যাল অমান্য করে দ্রুতগতিতে মোটরসাইকেল চালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এ সময় আইন শৃংখলাবাহিনীর সদস্যরা তাঁর পিছনে ধাওয়া করে তার মোটরসাইকেলের গতিরোধ করে তাকে আটক করেন। পরে আইনশৃংখলাবাহিনী সদস্যরা তার কাছে  সরকার ঘোষিত কঠোর লকডাউনে বিধি নিষেধ অমান্য করে বাড়ির বাইরে বের হওয়ার কারণ জানতে চাইলে সে কোন সদত্তুর দিতে পারেনি।

এ সময় কঠোর লকডাউনে বিধি নিষেধ  ও আইনশৃংখলাবাহিনীর সিগন্যাল অমান্য করা এবং মাস্ক না পরার কারণে সেখানে ভ্রাম্যমান আদালতে তাকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড ও দুই শত টাকা অর্থদন্ড প্রদান করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী মাজিষ্ট্রেট ও  সৈয়দপুরউপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. রমিজ আলম।

সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মো. আতাউর রহমান জানান,  ভ্রাম্যমান আদালতে দন্ডপ্রাপ্ত মোশাররফ হোসেনকে শনিবার সকালে নীলফামারী কারাগারে পাঠানো হয়েছে।

উপরে