প্রকাশিত : ৪ জুলাই, ২০২১ ১৬:৫৬

ময়লা-আবর্জনা নিদিষ্ট ডাস্টবিনে ফেলুন, ড্রেনে নয়: মেয়র চলন্ত

দিনাজপুর প্রতিনিধি
ময়লা-আবর্জনা নিদিষ্ট ডাস্টবিনে ফেলুন, ড্রেনে নয়: মেয়র চলন্ত

দিনাজপুরের হাকিমপুর (হিলি) পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত পরিচ্ছন্ন কর্মীদের সাথে নিজে পৌর এলাকার বিভিন্ন ড্রেন পর্যাবেক্ষণ করেন এবং সবাইকে সচেতন করে বলেন, ময়লা-আবর্জনা নিদিষ্ট ডাস্টবিনে ফেলুন, ড্রেনে নয়।

রবিবার দুপুরে হিলি পৌরসভা ঘুরে দেখা যায়, বর্ষাকালে শহরে অল্প পানিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়। এর কারণ পৌরবাসী তাদের ব্যবহারের ময়লা-আবর্জনা নিদিষ্ট ডাস্টবিনে না ফেলে ড্রেনে ফেলে দেয়। যার কারণে ড্রেন অল্পতে ভরে যায়।  আর তখন সৃষ্টি হয় জলাবদ্ধতা। 
 
মেয়র চলন্ত আজ নিজে পরিচ্ছন্ন কর্মীদের সাথে প্রতিটি ড্রেনের স্লাপ তুলেন এবং তা পরিস্কার করতে নির্দেশ দেন।
 
দেখা গেছে পৌর এলাকার একটি ৩৬ ইঞ্চি ড্রেনের মধ্যে রয়েছে এক ট্রাক ময়লা আবর্জনা। 
 
হাকিমপুর পৌর মেয়র জামিল হোসেন চলন্ত বলেন, পৌর এলাকায় প্রতিটি দোকান,হোটেল এবং বাসা-বাড়ি ও অফিসের সামনে ময়লা ফেলার ডাস্টবিন রাখতে হবে। পৌরসভাকে সুন্দর করে সাজানো এবং সুন্দর রুপ দেওয়া শুধু আমার একার কাজ নয়। আমাদের সবাইকে সচেতন হয়ে এক সাথে পৌরসভাকে সুন্দর করে গড়ে তুলতে হবে। আমরা একটু সচেতন হলে বর্ষার পানিতে জলাবদ্ধতা অনেকটা কম হবে।
 
তিনি আরও বলেন, পৌরসভার বেশ কয়েকটি স্থানে ডাস্টবিন তৈরি করা হয়েছে। ময়লাগুলো সেখানে ফেলতে হবে। আবার যদি কোন স্থানে ডাস্টবিনের প্রয়োজন হয়ে থাকে তাহলে তারা নিদিষ্ট স্থান ঠিক করে আমাকে অবগত করবে, আমি সখানে ডাস্টবিন তৈরি করে দিবো।
উপরে