প্রকাশিত : ৫ জুলাই, ২০২১ ১৭:৪৭

স্বাস্থ্যবিধি না মানায় হিলিতে ১৭ জনকে জেল-জরিমানা

দিনাজপুর প্রতিনিধি
স্বাস্থ্যবিধি না মানায় হিলিতে ১৭ জনকে জেল-জরিমানা

সরকার ঘোষিত ৭ দিনের কঠোর লকডাউনের পঞ্চম দিনে দিনাজপুরের হিলিতে স্বাস্থ্য বিধি না মানায় ১৭ জনকে জেল-জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালতটি পরিচালনা করেন হাকিমপুর হিলি উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুর-এ আলম। 

সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত হিলির বাজার, চারমাথা মোড়, সাতকুড়ি রেলগেট, ডাঙ্গাপাড়ায় অভিযান চালান তিনি। অভিযান চালিয়ে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করায় ১৪ জনকে ২৭০০ টাকা জরিমানা, একজন ভুয়া চিকিৎসককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এদিকে মাদক সেবনের দায়ে দুই জনকে ৬ মাসের কারাদন্ড প্রদান করেন তিনি। এসময় হাকিমপুর থানা অফিসার ইনচার্জ ফেরদৌস ওয়াহিদ সহ পুলিশ সদস্য এবং বিজিবি সদস্য তার সাথে ছিলেন। 
 
হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুর-এ আলম জানান,  আজ সকাল থেকে হিলি শহর সহ  সাতকুড়ি, মংলা বাজার, ডাংগাপাড়া এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করি। অভিযান চালিয়ে স্বাস্থ্যবিধি না মানা,  নিষেধাজ্ঞা অমান্য করে দোকান খোলা রাখা সহ সরকারী বিধিনিষেধ অমান্য করায় ১৪ জনকে ২,৭০০ টাকা, ভুয়া ডাক্তার পরিচয় প্রদান করে চিকিৎসা কাজে জড়িত থাকায় একজনকে ২০,০০০  অর্থদন্ড এবং দুইজন মাদকসেবীকে ৬ মাস কারাদন্ড  প্রদান করা হয়েছে। জনস্বার্থে  আমাদের অভিযান অব্যাহত থাকবে।
উপরে