প্রকাশিত : ৯ জুলাই, ২০২১ ১৪:৫৯

কুষ্টিয়ায় একদিনে সর্বোচ্চ ২২ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক
কুষ্টিয়ায় একদিনে সর্বোচ্চ ২২ জনের মৃত্যু

কুষ্টিয়ায় করোনায় আক্রান্ত হয়ে আরও ২২ জনের মৃত্যু হয়েছে।বৃহস্পতিবার (৮ জুলাই) সকাল ৮টা থেকে শুক্রবার (৯ জুলাই) সকাল ৮টা পর্যন্ত করোনা ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এটি এই হাসপাতালে একদিনে সর্বোচ্চ মৃত্যুর ঘটনা।

শুক্রবার হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবদুল মোমেন জানান, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ১২ জন করোনা পজিটিভ এবং ১০ জনের দেহে করোনা উপসর্গ ছিল।

তিনি বলেন, হাসপাতালে বর্তমানে করোনা পজিটিভ ১৮৭ জন ও করোনার উপসর্গ নিয়ে ৯৩ জনসহ মোট ২৮০ জন ভর্তি রয়েছে।

কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. তাপস কুমার সরকার জানান, জেলার সর্বত্র করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে। ধারণা করা হচ্ছে, ভারতীয় ডেল্টা ভ্যারিয়েন্ট জনিত কারণে এমনটা হচ্ছে। শহরের তুলনায় গ্রামাঞ্চলে এখন করোনার প্রকোপ বেশি। গ্রামের মানুষের মধ্যে সচেতনতা ও স্বাস্থ্যবিধি মেনে চলার প্রবণতা খুব কম। করোনার উপসর্গ নিয়ে দেরিতে চিকিৎসা নিতে আসা এবং দীর্ঘদিন বিভিন্ন জটিল রোগে ভোগার কারণে ৫০ বয়সোর্ধ্বদের মৃত্যু বেশি হচ্ছে বলেও জানান তিনি।

এদিকে, পিসিআর ল্যাব ও জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় জেলায় ৭৯২ জনের নমুনা পরীক্ষা করে ২২০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৭ দশমিক ৭৭ শতাংশ।

সরকারঘোষিত চলমান বিধিনিষেধে (লকডাউন) স্থানীয় প্রশাসনের তৎপরতার মধ্যেও যত দিন যাচ্ছে মানুষ বাইরে বের হচ্ছেই। কোনোভাবেই স্বাস্থ্যবিধি মানছে না তারা।

এদিকে, সরকারি বিধিনিষেধ অমান্যকারীদের বিরুদ্ধে গতকাল বৃহস্পতিবার দিনভর অভিযান চালিয়ে ৬৩ জনের কাছ থেকে ৪৩ হাজার ৮০০ টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত। জেলায় সেনা সদস্যদের টহল দিতেও দেখা গেছে।

উপরে