প্রকাশিত : ৯ জুলাই, ২০২১ ১৭:০১

ফেসবুকে ফেক আইডি খুলে ব্লাকমেইলের অভিযোগে বগুড়ায় দুই শিক্ষার্থী গ্রেফতার

ষ্টাফ রিপোর্টার
ফেসবুকে ফেক আইডি খুলে ব্লাকমেইলের অভিযোগে বগুড়ায় দুই শিক্ষার্থী গ্রেফতার

ফেসবুকে ফেক আইডি খুলে ব্লাকমেইলের অভিযোগে বগুড়ায় দুই শিক্ষার্থীকে গ্রেফতার করেছে পুলিশ। ফেসবুক থেকে মেয়েদের ছবি সংগ্রহ করে ফেক আইডি খুলে ব্লাকমেইল করে টাকা আদায়ের অভিযোগে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানায় পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন শহরের গোয়ালগাড়ী এলাকার খলিলুর রহমানের ছেলে মোহাম্মাদ বাঁধন (১৯) ও নবাববাড়ী এলাকার রঞ্জন পোদ্দারের ছেলে সীমান্ত পোদ্দার (১৯)। বাঁধন শহরের বেসরকারি একটি কলেজে প্যারামেডিকেল এ ও সীমান্ত একটি বেসরকারি কলজে উচ্চমাধ্যমিকে পড়াশোনা করে। বৃহস্পতিবার দুপুরে সদর  থানা পুলিশ তাদের নিজ নিজ বাড়ি থেকে গ্রেফতার করে। 

উপশহর স্নিগ্ধা আবাসিক এলাকার জুরাইয়া (ছদ্মনাম) নামের এক মেয়ে এই দুই কলেজ ছাত্র দ্বারা ব্লাক মেইল এর শিকার হলে তার মামা জিয়াউর রহমান (৩৭) করা অভিযোগ এর প্রেক্ষিতে পুলিশ প্রথমে তাদের আটক করে। পরে এ ঘটনায় বৃহস্পতিবার রাতে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের হলে তাদের গ্রেফতার দেখানো হয়।

বগুড়া সদর থানার এস আই সোহেল রানা মামলার বরাত দিয়ে জানান, উপশহর এলাকার জিয়াউর রহমান (৩৭) ভাগ্নি জুরাইয়া (ছদ্মনাম) ছবি ব্যবহার করে কে বা কারা Hafsa Humaira (শ্রুতি), নামে ফেসবুক আইডি খুলে ব্যবহার করছে। আইডি থেকে মেয়েটির আত্মীয়স্বজনসহ বিভিন্ন লোকজনদের সাথে মেসেঞ্জার ব্যবহার করে কুরুচিপূর্ণ ছবি ভাইরাল করে দিবে বলে ভয়ভীতি দেখাতে থাকে এবং বিকাশে ১৫ হাজার টাকা দাবি করে ২ হাজার ৪০ টাকা নেয়। পরে মেয়েটিকে নিয়ে তার মামা উপায় না পেয়ে থানায় অভিযোগ করেন। পুলিশ তথ্য প্রযুক্তির সাহায্য নিশ্চিত হয় বাঁধন ও সীমান্ত দুই বন্ধু মিলে যৌথ ভাবে এ অপরাধ সংগঠিত করছে। 

পরে প্রথমে নবাববাড়ীতে অভিযান করে সীমান্ত কে গ্রেফতার করে পুলিশ।  এরপর তার দেওয়া তথ্যমতে বাঁধনকে গ্রেফতার করা হয়। 

পুলিশ আরও জানায়, তাদের মোবাইলে আরও ৬ টি মেয়েকে ব্লাকমেইল করে টাকা আদায়ের প্রমাণ পাওয়া গেছে। 

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল ও মিডিয়া মুখপাত্র) ফয়সাল মাহমুদ জানান, গ্রেফতার দুজনকে আদালতে পাঠানো হয়েছে। 

তিনি আরও বলেন, অভিভাবকদের উচিত তাদের সন্তানদের প্রতি লক্ষ্য রাখা।

উপরে