প্রকাশিত : ১১ জুলাই, ২০২১ ১৬:০৯

সিরাজগঞ্জে রেকর্ড ২৪৪ জনের করোনা শনাক্ত, মৃত ২

অনলাইন ডেস্ক
সিরাজগঞ্জে রেকর্ড ২৪৪ জনের করোনা শনাক্ত, মৃত ২

গত ২৪ ঘণ্টায় সিরাজগঞ্জে করোনায় দু’জনের মৃত্যু হয়েছে এবং রেকর্ড ২৪৪ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। পরীক্ষার তুলনায় আক্রান্তে হার ৩৯ দশমিক ৪২ শতাংশ।

করোনায় মৃত ব্যক্তিরা হলেন-সিরাজগঞ্জ পৌরসভার সাবেক কাউন্সিলর জানপুর মহল্লার আশরাফ আলী (৬৫) ও সদর উপজেলার মৃত আহাদ আলীর ছেলে ওসমান গণী (৬২)। এ নিয়ে সিরাজগঞ্জে করোনায় মৃতের সংখ্যা গিয়ে দাঁড়ালো ৩৫ জনে।  

রোববার  দুপুরে সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যান কর্মকর্তা হুমায়ুন কবির এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন।  

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় শহীদ এম মনসুর আলী পিসিআর ল্যাবসহ জেলার বিভিন্ন হাসপাতালে র‌্যাপিড এন্টিজেন কিটের মাধ্যমে ৬১৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে করোনা শনাক্ত হয় ২৪৪ জনের। সিরাজগঞ্জে এ পর্যন্ত এটাই সর্বোচ্চ শনাক্ত। এর আগে গত ৯ জুলাই সর্বোচ্চ ১৩৩ জনের করোনা শনাক্ত হয়।  

তিনি আরও বলেন, আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় সর্বোচ্চ ৭১, কাজিপুরে ৪২, কামারখন্দে ৩২, চৌহালীতে ২৩, শাহজাদপুরে ২২, বেলকুচিতে ২০, উল্লাপাড়ায় ১৩, রায়গঞ্জে ১২ ও তাড়াশে নয়জন। তাদের মধ্যে হোম আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন ২৩৬ জন।  

সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি চারজন ও রায়গঞ্জে ভর্তি হয়েছেন চারজন।  

সিরাজগঞ্জ সিভিল সার্জন ডা. রামপদ রায় বলেন, জুনের শেষ সপ্তাহ থেকে এখন পর্যন্ত করোনা সংক্রমণ বাড়ছেই। গত ২৪ ঘণ্টায় সব রেকর্ড ছাড়িয়ে গেছে। সবাইকে সচেতন থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, সরকারি বিধি-নিষেধ মেনে চলতে হবে। নইলে সংক্রমণের হার নিয়ন্ত্রণহীন হতে পারে।  

উপরে