প্রকাশিত : ১২ জুলাই, ২০২১ ১৭:৩২

বগুড়ায় ২১টি কুরবানীর গরুসহ ২ ডাকাত গ্রেফতার

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় ২১টি কুরবানীর গরুসহ ২ ডাকাত গ্রেফতার

বগুড়ার গাবতলীতে ২১টি কুরবানীর গরুসহ ডাকাত চক্রের ২ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

রবিবার দিবাগত রাত ২ টায় উপজেলার উঞ্চুরখী এলাকা থেকে ট্রাকসহ গরু এবং তাদেরকে গ্রেফতার করা হয়। সোমবার বিকেলে গাবতলী মডেল থানার অফিসার ইনচার্জ(ওসি) জিয়া লতিফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতরা হলেন গাবতলীর উনচুরখী গ্রামের মৃত আব্দুল গনির ছেলে আব্দুল বারী ওরফে যুবরাজ (৪০) এবং একই গ্রামের মৃত জয়নাল আবেদীনের ছেলে শাকিল আহম্মেদ (২০)। জানা গেছে, চট্টগ্রামের আলমগীর হোসেন (৪৩) নামের এক গরু ব্যবসায়ী উত্তরাঞ্চলের বিভিন্ন হাট থেকে ১৬ লাখ টাকায় ২১টি কুরবানীর গরু কেনেন। এরপর রবিবার রাতে নীলফামারী থেকে ট্রাক যোগে (ঢাকা মেট্রো -ট-১৫-৭২০৭) গরু নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা দেন। পথিমধ্যে গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার কালিতলা এলাকায় ১০-১২ জনের ডাকাত চক্রের সদস্য মহাসড়কে অপর একটি ট্রাক দিয়ে বেরিকেড দেয়। এরপর তারা গরু বোঝাই ট্রাক থামিয়ে ব্যবসায়ী আলমগীরসহ ট্রাকে থাকার আরোও লোকজনকে মারপিট করে মহাসড়কের পাশের জমিতে হাত পা বেধে ফেলে ট্রাক নিয়ে পালিয়ে যায়। পরে রাত ২ টার দিকে গাবতলী থানার উঞ্চুরখী এলাকায় ডাকাতি করা গরু ট্রাক থেকে নামাতে থাকে। এ সময় টহল পুলিশ ট্রাক থেকে গরু নামাতে দেখে সন্দেহ হয়। এ সময় পুলিশ তাদের দিকে যাওয়ার চেষ্টা করলে গরুর নামানোর কাজে ব্যস্ত ডাকাত সদস্যরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। পরে পুলিশ ট্রাকের ভিতরে বসে থাকা আব্দুল বারী ওরফে যুবরাজ ও শাকিল আহম্মেদকে পুলিশ গ্রেফতার করে।

গাবতলী মডেল থানার অফিসার ইনচার্জ(ওসি) জিয়া লতিফুল জানান, গ্রেফতারকৃতদের নামে থানায় মামলা হয়েছে। ডাকাতি করা ২১ টি গরু ও ট্রাক উদ্ধার করা হয়েছে। গরু ও ট্রাক থানা হেফাজতে রয়েছে। ডাকাতির সাথে আরো যারা জড়িত ছিলো তাদের বিষয়ে গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

উপরে