প্রকাশিত : ১৩ জুলাই, ২০২১ ১৪:৩৫

রামেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ১৯ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক
রামেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ১৯ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় আক্রান্ত হয়ে ৮ জন ও উপসর্গ নিয়ে ১১ জন মারা গেছেন।

আজ মঙ্গলবার রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মৃতদের মধ্যে রাজশাহীর ছয়জন, চাঁপাইনবাবগঞ্জের দুজন, নাটোরের তিনজন, নওগাঁর তিনজন, পাবনার তিনজন, সিরাজগঞ্জের একজন ও বগুড়ার একজন রয়েছেন। করোনায় আক্রান্ত হয়ে রাজশাহীর চারজন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের একজন, নওগাঁর একজন ও বগুড়ার একজন মারা যান। উপসর্গ নিয়ে রাজশাহীর দুজন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের দুজন, নওগাঁর দুজন, পাবনার তিনজন ও সিরাজগঞ্জের একজন মারা যান। মৃতদের পরিবারকে স্বাস্থ্যবিধি মেনে দাফন করার নির্দেশনা দেয়া হয়েছে।

রামেক পরিচালক বলেন, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ৬৩ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৬ জন। রামেকে করোনায় আক্রান্ত হয়ে ২৪১ জন এবং সন্দেহভাজন ও উপসর্গ নিয়ে ২৬৩ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেকে ৪৫৪টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৫০৪ জন।

রামেকের দুই ল্যাবে করোনা পরীক্ষা ও শনাক্তের বিষয়ে তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতাল ল্যাবের পিসিআর মেশিনে ২৮২টি নমুনা পরীক্ষায় ১০০ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। মেডিকেল কলেজ ল্যাবের পিসিআর মেশিনে ৪৩০টি নমুনা পরীক্ষায় ১৪৩ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। মোট পরীক্ষা হয়েছে ৭১২টি। এতে শনাক্ত হয়েছে ২৪৩ জন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩৩ দশমিক ৬৯ শতাংশ।

উপরে