প্রকাশিত : ১৭ জুলাই, ২০২১ ১৬:২৫

বগুড়ায় একদিনে করোনা-উপসর্গে আরও ১৮ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক
বগুড়ায় একদিনে করোনা-উপসর্গে আরও ১৮ জনের মৃত্যু

বগুড়ায় গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গে ১৮ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় পাঁচজন ও উপসর্গে ১৩ জনের মৃত্যু হয়েছে।

শনিবার অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন।

করোনায় মৃতরা হলেন, গাবতলী উপজেলার নুরুল ইসলাম (৭৫) ও আসমা শিরীন (৬৪), আদমদিঘীর রাবেয়া (৬০) ও জহুরুল ইসলাম (৬৫) ও শিবগঞ্জের মিঠুন (১৬)। এছাড়া বগুড়া মোহাম্মদ আলী হাসপাতাল ও শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে করোনা উপসর্গে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে।

ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, সর্বশেষ ২৪ ঘণ্টায় জেলায় ৩২৮টি নমুনা পরীক্ষায় ১৫৬ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৭ দশমিক ৫৬ শতাংশ। এদের মধ্যে সদরের ১৪৮ জন, ধুনটে দুজন, সারিয়াকান্দি, শিবগঞ্জ, নন্দীগ্রাম, শেরপুর, গাবতলী ও শাজাহানপুরে একজন করে ব্যক্তি রয়েছেন। এছাড়া একইসময়ে জেলায় সুস্থ হয়েছেন ১৪৭ জন।

তিনি আরও জানান, শুক্রবার বগুড়া শজিমেকের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনা পরীক্ষায় ১৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৪৬টি নমুনায় ২০ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে।

এদিকে জেলায় এ পর্যন্ত করোনায় মোট ১৬ হাজার ৮৮২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ১৪ হাজার ৩১৫ জন ও মারা গেছেন ৪৯৯ জন। এছাড়া বর্তমানে জেলায় ২ হাজার ৬৬ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন।

উপরে