প্রকাশিত : ১৯ জুলাই, ২০২১ ১৫:৫০

শিবগঞ্জে জমি নিয়ে বিরোধের হামলায় ৩জন আহত

অনলাইন ডেস্ক
শিবগঞ্জে জমি নিয়ে বিরোধের হামলায় ৩জন আহত

বগুড়ার শিবগঞ্জ পৌর এলাকার দহিলা গ্রামে জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় একই পরিবারের ৩জন গুরুতর আহত হয়েছে। এ ঘটনায় শিবগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

শিবগঞ্জ থানা ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, বগুড়ার শিবগঞ্জ পৌর এলাকার ৮নং ওয়ার্ড সাবেক কাউন্সিলর ও  ১নং প্যানেল মেয়র এবং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি হারুনুর রশিদ এর দখলীয় ২৫ শতক জমিতে রবিবার একই গ্রামের প্রতিপক্ষ মৃত কাজেম উদ্দিনের ছেলে আবু বক্কর সরকার, তার পরিবারের লোকজন সহ ১৫/২০ জনের একটি সংঘবদ্ধ দল হাতে লাঠি-শোটা সহ দেশীয় অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে দহিলা মৌজার হারুনের দখলীয় জমিতে জোরপূর্বক ভাবে আমন ধান রোপন করতে যায়। খবর পেয়ে জমির মালিক হারুনুর রশিদ ও তার পরিবারের লোকজন উক্ত জমিতে গিয়ে তাদেরকে ধান রোপন করতে  নিষেধ করলে প্রতিপক্ষরা উত্তেজিত হয়ে অতর্কিত ভাবে তাদের উপর হামলা চালায়।

এসময় হারুনুর রশিদ (৬০), তার স্ত্রী মাহমুদা (৪৫), পুত্র বধু রাবেয়া খাতুন (৩০), তার ছেলে শিক্ষক হাসান আলী (৩৫), ছোট ছেলে শিক্ষানবিশ আইনজীবি হোসাইন সরকার মনা (২৮) সহ  প্রতিবেশী ওয়াজেদ আলী (৪২) কে মারপিট করে গুরুতর আহত করে। স্থানীয় লোকজন আহতদের শিবগঞ্জ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করে দেয়।

এ ঘটনায় জমির মালিক সাবেক কাউন্সিলর হারুনুর রশিদ বলেন, আমার দখলীয় জমির সমস্ত কাগজপত্রাদি আমার নামেই রয়েছে। প্রতিপক্ষরা একটি আমার সঙ্গে জালিয়াতি করার লক্ষ্যে ভূয়া কাগজ সৃষ্টি করে জোরপূর্বক তারা ৫ ভাই সহ তাদের দোষররা এবং কিছু বহিরাগত লোকজন কে নিয়ে  এসে জমিতে আমন ধান রোপন করার চেষ্টা করে। তাদেরকে বাঁধা প্রদান করলে তারা পূর্ব পরিকল্পিত ভাবে আমাদের উপর হামলা চালিয়ে মারপিট করে আমাদের পরিবারের ৩ সদস্য সহ ৫জন কে গুরুতর আহত করে। এ ঘটনায় আমি বাদী হয়ে শিবগঞ্জ থানায় একটি মামলার আবেদন করেছি।

এব্যাপারে থানা অফিসার ইনচার্জ সিরাজুল ইসলাম বলেন, এ ঘটনায় এজাহারের আবেদন পেয়েছি, যেহেতু জমি জমা সংক্রান্ত সংঘর্ষের ঘটনাটি পারিারিক, তাদের মধ্যে দীর্ঘদিন জমি নিয়ে বিরোধ চলছিলো। বিধায়  তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ হবে।  

 

উপরে