প্রকাশিত : ১৫ আগস্ট, ২০২১ ১৫:৪৬

পঞ্চগড়ে জাতীয় শোক দিবস পালিত

পঞ্চগড় প্রতিনিধি
পঞ্চগড়ে জাতীয় শোক দিবস পালিত

পঞ্চগড়ে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগষ্টের সকল শহিদের প্রতি শ্রদ্ধা জানিয়ে জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে রোববার সকাল ৯টায় সার্কিট হাউস সংলগ্ন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মো: মজাহারুল হক প্রধান, জেলা প্রশাসক মো: জহুরুল ইসলাম, জেলা ও দায়রা জজ মো: শরীফ হোসেন হায়দার, পুলিশ সুপার মোহাম্মদ ইউসূফ আলী, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত স¤্রাট, পৌরসভা মেয়র জাকিয়া খাতুন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: আমিরুল ইসলাম। এরপরই মুক্তিযোদ্ধা সংসদ,  আওয়ামীলীগ ও বিভিন্ন অঙ্গ সংগঠন, পঞ্চগড় প্রেসকাবসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে। শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে সেখানে বিশেষ মোনাজাত করা হয়। পরে জেলা প্রশাসক কার্যালয় চত্ত্বরে ফলজ ও বনজ গাছের চারা রোপন করা হয়। 

দিবসটি উপলক্ষে জেলা প্রশাসক মো. জহুরুল ইসলামের সভাপতিত্বে ভার্চুয়াল আলোচনা সভা, শিক্ষা প্রতিষ্ঠনে আলোচনা সভা, কবিতা পাঠ, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা, চিত্র প্রদর্শনী, হামদ-নাত প্রতিযোগিতা এবং দোয়া মাহফিলের আয়োজন করা হয়। ইসলামিক ফাউন্ডেশন পবিত্র কোরান তেলওয়াত, হামদ-নাত, আলোচনা সভা ও দোয়া মাহফিল, জেলা আওয়ামী লীগ কার্যালয়ে কোরানখানি, আলোচনা সভা ও দোয়া মাহফিল ছাড়াও সকল ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়া ও বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। সরকারি শিশু পরিবারে কোরআন তেলাওয়াত, দোয়া মাহফিল ও উন্নত খাবার পরিবেশন করা হয়। দিবসটি পালন উপলক্ষে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে কোরআন তেলাওয়াত, দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়।

এদিকে দিবসটি পালন উপলক্ষে বাংলাদেশ জাসদ পঞ্চগড় জেলা শাখার পক্ষ থেকে বঙ্গবন্ধুর ম্যুরাতে শ্রদ্ধাঞ্জলি অর্পন করা হয়। সেখানে বঙ্গবন্ধু ও পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে এক মিনিট নিরবতা কর্মসূচি পালন করে তারা। 

 

উপরে