প্রকাশিত : ১৫ আগস্ট, ২০২১ ১৬:০০
রাস্তাটি সংস্কার করার জন্য এলাকাবাসীর দাবি

নন্দীগ্রাম-বীজরুল রাস্তাটি এখন মরন ফাঁদ

নিজস্ব প্রতিবেদক
নন্দীগ্রাম-বীজরুল রাস্তাটি এখন মরন ফাঁদ

বগুড়ার নন্দীগ্রামে বীজরুল রাস্তা এখন মরন ফাঁদে পরিনিত হয়েছে। রাস্তাটি দীর্ঘদিন হলে সংস্কার না করার কারনে মরন ফাঁদে পরিনিত হয়েছে। যার কারনে জনদুূর্ভোগ চরমে উঠেছে।

প্রাপ্ত তথ্য জানা গেছে, ১৯৯১-৯২ সালে এলজিডির এই রাস্তাটি কার্পেটিং এর কাজ করা হয়। সেই থেকে গত ২৯ বছরে একবার মাত্র সংস্কার করা হয়েছে। তারপর থেকে উপজেলার এই জন গুরুত্বপূর্ণ উপ-স্বাস্থ্যকেন্দ্র রাস্তাটি বেহাল দশায় পড়ে আছে। বর্তমানে রাস্তাটির কার্পেটিং উঠে প্রায় অর্ধশত খাদের সৃষ্টি হয়েছে যার কারনে যানবাহন চলাচল করতে পারছেনা এমনকি মানুষ পায়ে হেটে চলাচল করতে পারছেনা। যোগাযোগের ক্ষেত্রে রাস্তাটি অত্যান্ত গুরুত্বপূর্ণ। নন্দীগ্রাম উপজেলা বিজরুল স্বাস্থ্যকেন্দ্রে যেতে হলে এই রাস্তা ছাড়া অন্য কোন বিকল্প রাস্তা নেই। প্রতিদিন প্রায় হাজার হাজার মানুষ সহ বিভিন্ন যানবাহন যাতায়াত করে এই রাস্তাটি দিয়ে।বর্তমানে করোনা কালীন সময়ে বিজরুল উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে কোভিড ১৯ টিকা প্রদান করার কেন্দ্রো যার কারনে বাধ্য হয়েই ওই রাস্তা দিয়ে যেতে হচ্ছে। ফলে চরম দূর্ভোগে পরতে হচ্ছে তাদের। 

পথচারী বীজরুল গ্রামের আব্দুল হাকিম, আব্দুর রাজ্জাক, বর্ষন গ্রামের বেলাল হোসেন, আজাদ, আলিম ও চাকলমা গ্রামের জাহাঙ্গীর আলম জানান, এই রাস্তাটি দীর্ঘদিন হলে সংস্কার না করার কারনে আমাদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। এই বর্ষা সময়ে রাস্তার গর্তে পানি জমে থাকে যার কারনে গাড়ি চলাচল করার সময় পথচারীদের গায়ে কাদা লেগে যায় আবার অনেকেই দুর্ঘটনার সম্মুখীন হন যার কারনে রাস্তাটি দ্রুত সংস্কার করা প্রয়োজন। এছাড়াও বিজরুল নানা শিক্ষা প্রতিষ্ঠান এবং হাটবাজার রয়েছে। সব মিলিয়ে রাস্তাটি অতি দ্রুত সংস্কার করা প্রয়োজন।

ভাটগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম আজাদ জানান, বর্ষা মৌসুমে চলাচল করতে এলাকাবাসীকে চরম দুর্ভোগে পরতে হচ্ছে তাই এই ১০ কি:মি: এই রাস্তটি সংস্কার করা দ্রুত প্রয়োজন ।

এবিষয়ে নন্দীগ্রাম-কাহালুর সংসদ সদস্য আলহাজ মোশারফ হোসেনের সাথে যোগাযোগ করলে তিনি এই প্রতিনিধিকে জানান, রাস্তাটির ব্যাপারে দ্রুত যোগাযোগ করা হচ্ছে অল্পদিনের মধ্যে সংস্কারের জন্য বরাদ্দ পাওয়া যাবে।

উপজেলা প্রকৌশলী শাহরিদ শাহনেয়াজ এর সাথে মোবাইল ফোনে কথা বললে তিনি জানান, এই অর্থ বছরে সংস্কারের জন্য আবেদন করা হয়েছে আশা করি বরাদ্দ পাওয়া যাবে।

উপরে